বৌদ্ধ ভিক্ষু মহাসভার কার্যকরী কমিটি গঠন

রাউজান প্রতিনিধি

12

বৌদ্ধ ভিক্ষুদের সুপ্রাচীন সংগঠন বৌদ্ধ ভিক্ষু মহাসভার বার্ষিক সাধারণ অধিবেশন গত সোমবার রাউজান পূর্ব গুজরাস্থ ঐতিহাসিক সুদর্শন মহাবিহার প্রাঙ্গণে বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি সদ্ধর্মজ্যোতি সুনন্দ মহাথেরোর সভাপতিত্বে মহাসচিব ভদন্ত বোধিমিত্র মহাথের বার্ষিক প্রতিবেদন পাঠ করেন এবং কমিটির মেয়াদ পূর্তিতে নতুন কার্যকরী কমিটি পুন:গঠনের প্রস্তাব করেন। উপস্থিত ভিক্ষু-সংঘগণ রাউজান জ্ঞানানন্দ বিহারের অধ্যক্ষ সদ্ধর্মরতœ জ্ঞানানন্দ মহাথেরকে সভাপতি, মধ্যম আধার মানিক বুদ্ধরশ্মি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রজ্ঞাবারিধি অধ্যাপক সুমেধানন্দ মহাথেরকে মহাসচিব, পদুয়া সার্বজনীন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত পরমানন্দ মহাথেরকে অর্থসচিব নির্বাচিত করে ৪৯ সদস্য শক্তিশালী কার্যকরী কমিটি গঠন করেন।
উক্ত অধিবেশনে সংঘনায়ক অগ্গমহা সদ্ধমজ্যোতিকাধ্বজ শুদ্ধানন্দ মহাথেরোর রোগমুক্তি কামনায় সমবেত প্রার্থণা করেন এবং ২জন উপসংঘনায়ক যথাক্রমে উপসংঘনায়ক প্রিয়শীলি বনশ্রী মহাথের ও সদ্ধর্মরশ্মি রতনশ্রী মহাথেরকে উপসংঘনায়ক এবং ৫ জন সহ-উপসংঘনায়ক যথাক্রমে সহ-উপসংঘনায়ক ভদন্ত জীবনানন্দ মহাথের, সহ-উপসংঘনায়ক আনন্দ মিত্র মহাথেরোর সাথে সদ্ধর্মজ্যোতি সুনন্দ মহাথের, ভদন্ত শীলভদ্র মহাথের ও ভদন্ত বিমলানন্দ মহাথেরকে সহ-উপসংঘনায়ক মনোনীত করেন। সভায় নবগঠিত কমিটির কর্মকর্তাগণ সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

কালীপুর নিমকালী মন্দির পরিচালনা কমিটি গঠিত

কালীপুর ঐতিহ্যবাহী শ্রীশ্রী নিমকালী মন্দির পরিচালনা পরিষদের সাধারণ সভা গত ৮ জুলাই সকালে মন্দির প্রাঙ্গণে প্রকৌশলী দিলীপ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শেখর দাশের সঞ্চালনায় মন্দিরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাÐ নিয়ে সভায় বক্তব্য রাখেন হিমাংশু বিশ্বাস, মানিক বিশ্বাস, সুলাল ধর, সুবোধ পাল, হৃদয় রঞ্জন চৌধুরী, হিমাংশু পাল, তমাল ধর, বুলবুল সেন, গৌরাঙ্গ দত্ত, প্রকৌশলী যীশু পাল, সুভাষ চক্রবর্তী, সুমন দাশ, টিসু গুহ, সাগর দাশ প্রমুখ। এছাড়াও সভায় পরিষদের আজীবন সদস্য, সাধারন সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় গঠনতন্ত্র মোতাবেক উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে মুক্তিযোদ্ধা লায়ন অসিত সেনকে সভাপতি, তাপস কুমার নন্দীকে সাধারন সম্পাদক ও সুজিত দাশকে অর্থ সম্পাদক নির্বাচিত করে আগামী তিন বছরের জন্য ৫১ সদস্য বিশিষ্ট শ্রীশ্রী নিমকালী মন্দির পরিচালনা পরিষদ গঠন করা হয়। বিজ্ঞপ্তি