বোয়ালখালী ও রামগড়ে ‘সৃজনে উন্নয়ন বাংলাদেশ’ উদ্্যাপন

বোয়ালখালী ও রামগড় প্রতিনিধি

10

বোয়ালখালী : বোয়ালখালীতে ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ স্লোগানে দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা অনুষ্ঠিত হয়েছে।
৩০ অক্টোবর সকালে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এ মেলার বর্ণাঢ্য র‌্যালি ও মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন।
এ সময় তিনি বলেন, বাঙালির হাজার বছরের ঐতিহ্য ও লোকজ সংস্কৃতি বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে দেশব্যাপী এ মেলার আয়োজন। কালের বিবর্তনে বিলুপ্ত প্রায় আবহমান বাংলার এ সংস্কৃতিকে জাগিয়ে তুলতে চর্চার কোনো বিকল্প নেই।
মেলার ১০টি স্টলে দেশীয় ঐতিহ্যবাহী হাতের তৈরি নানা পিঠাপুলি, কৃষি যন্ত্রপাতি, শীতল পাটি, বাঁশ বেতের তৈরি গৃহস্থালি সরঞ্জাম স্থান পায়। এছাড়া মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন শিল্পীরা।
উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী ওবাইদুল হক হক্কানী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক জহিরুল আলম জাহাঙ্গীর, জাসদ সভাপতি মনির উদ্দিন খান, সাধারণ সম্পাদক উবাইদুল হক, আ.লীগ নেতা রেজাউল করিম বাবুল, পৌর আ.লীগের যুগ্ম আহব্বায়ক শেখ শহীদুল আলম, কৃষিবিদ মো. আতিক উল্লাহ, সমবায় কর্মকর্তা রাসেল চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা এসএম জিন্নাত সুলতানা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইউনুচ।
রামগড়:‘সৃজনে উন্নয়ন বাংলাদেশ’ এই শ্লোগানকে সমানে রেখে রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিকাল ৪ টায় পরিষদ মিলনায়তন থেকে র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় ভার্স্কয প্রাঙ্গণে আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।
নবাগত ইউএনও উম্মে ইসরাতের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন সহকারী কমিশনার(ভূমি)এটিএম মোর্শেদ, ২নং ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান প্রমুখ। পরে ‘সৃজনে উন্নয়ন বাংলাদেশ’ শীর্ষক আয়োজিত মেলার স্থল পরির্দশন করেন অতিথিবৃন্দ। বক্তাগণ বলেন- বর্তমান সরকারের সাফল্য অর্জন ও উন্ন্য়ন ভাবনার বিভিন্ন বিযয়ে জনগণকে অবহিতকরণের এবং সম্পৃক্তকরণের লক্ষে এ আয়োজন বলে উল্লেখ করে এসময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, যুব রেডক্রিসেন্ট সদস্য, বিভিন্ন যুব সংঠনের সদস্যসসহ প্রশিক্ষিত যুবক-যুবতীগণ উপস্থিত ছিলেন ।