বোলাররা আমাকে ভয় পায় কিন্তু স্বীকার করে না: গেইল

8

নিজেকে আগেই ঘোষণা করেছেন ‘ইউনিভার্সাল বস’ হিসেবে। তার নিজের দিনে যেকোনো বোলারই যে অসহায়- তা প্রমাণিত হয়েছে বহুবার। নিজের মারমুখী ব্যাটিংয়ের জন্য বিশ্বব্যাপী বিখ্যাতও তিনি। তিনি যখন ছক্কা হাঁকান মনে হয় পৃথিবীর সবচেয়ে সহজ কাজ বোধ হয় এটাই।
বোলাররা তাই ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে সমীহ করবেন এটাই স্বাভাবিক। সে ধারাবাহিকতা বজায় রেখে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজের অবিশ্বাস্য ফর্মের কথা জানিয়ে বোলাদের সতর্কবার্তা দিয়েছেন গেইল, জানিয়েছেন বিশ্বকাপে তিনি একেবারেই ছাড় দিবেন না।
ব্যাট হাতে লড়াইয়ে নামার আগে কথার লড়াইয়েও নিজেকে এগিয়ে রেখেছেন এ ক্যারিবিয়ান ব্যাটিং দানব। সামনাসামনি বোলাররা স্বীকার না করলেও, আসলে তাকে ভয় পায় বলেই মনে করেন তিনি।
গেইল বলেন, ‘আপনি বোলারদের যদি ক্যামেরার সামনে জিজ্ঞেস করেন তাহলে তারা কখনও স্বীকার করবে না। তারা বলবে না ভয়ের কিছু নেই। কিন্তু আপনি যদি ক্যামেরা বন্ধ করে তাদের জিজ্ঞেস করেন তাহলে তারা বলবে, হ্যাঁ! সে ভয়ংকর একজন। তারা জানে ইউনিভার্সাল বস কি করতে পারে। আমি নিশ্চিত তারা যখন আমাকে বল করতে আসে তখন তাদের মাথায় থাকে আমি পৃথিবীর সবচেয়ে ভয়ংকর ব্যাটসম্যানকে বল করতে যাচ্ছি।’ কয়েকদিন পরই বয়স ৪০ পেরোবেন গেইল। তবুও খেলাটাকে এখনও উপভোগ করছেন বলে জানিয়েছেন তিনি। তাই তো তার মুখ থেকে শোনা গেল, ‘আমি খেলাটাকে এখনও উপভোগ করছি। আমি সবসময় পেস বোলারদের বিরুদ্ধে লড়াইটা উপভোগ করি। যখন আপনি লড়াইটা উপভোগ করবেন তখন আপনার জন্য ব্যাটিং সহজ হয়ে যাবে। আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি।’