বৃষ্টিতে পন্ড চট্টগ্রাম-সিলেট ম্যাচের দ্বিতীয় দিন

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

3

চলতি জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের কাছে বেশ বড় ব্যবধানেই হেরে যায় চট্টগ্রাম বিভাগ। দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উন্নীত হতে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে জয়ব্যতীত কিছু ভাবার উপায় ছিলো না তাদের। সে লক্ষ্যেই দ্বিতীয় রাউন্ডে ঘরের মাঠে সিলেট বিভাগকে আতিথ্য দিয়েছে চট্টগ্রাম। তবে তাদের জয়ের পথে বড় বাঁধা হয়ে যেতে পারে বৃষ্টি। অন্তত এমনটাই বলছে চট্টগ্রামের আবহাওয়া। যে কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিন পুরোটাই ভেস্তে গেছে বৃষ্টির কবলে। ফলে ম্যাচে অবস্থা রয়েছে যেমনটা তেমনই। প্রথম দিনে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান করেছিল স্বাগতিকরা। দ্বিতীয় দিনে একটি বলও মাঠে না গড়ানোয়, স্কোর রয়ে গেছে এটিই।
সাদমানের সামনে ডাবল সেঞ্চুরির হাতছানি : ঢাকা বিভাগের বিপক্ষে মাত্র ১ রানের জন্য টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি করা হলো না মোহাম্মদ আশরাফুলের। তার এই আক্ষেপের দিনে দারুণ অর্জনের হাতছানি নিয়ে গতকালের খেলা শেষ করেছেন ঢাকা মেট্রোর সাদমান ইসলাম। ২০৬ রানে প্রথম দিন ঢাকাকে গুটিয়ে দেওয়ার পর ২৬ রানের অপরাজিত উদ্বোধনী জুটিতে মঙ্গলবার খেলা শুরু করে ৪ উইকেটে ৩১২ রানে দ্বিতীয় দিন শেষ করেছে মেট্রো।
শান্ত-মিজানুরের দুর্দান্ত জুটিতে রাজশাহীর দাপট : দুই উদ্বোধনী ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানের সেঞ্চুরিতে রংপুরের বিপক্ষে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ২ উইকেটে ৪১৯ রান গড়েছে রাজশাহী। দ্বিতীয় দিনের খেলা শেষে ৮ উইকেট হাতে রেখে ২৬৮ রানের লিডে আছে তারা। প্রথম স্তরের দ্বিতীয় রাউন্ডের অন্য ম্যাচে বরিশালের বিপক্ষে খুলনা লড়াই করছে মোহাম্মদ মিঠুনের পঞ্চাশ ছাড়ানো ইনিংসে। প্রথম ইনিংসে বরিশালের ২৯৯ রানের জবাবে ৬ উইকেটে ১৯৯ রানে মঙ্গলবার খেলা শেষ করেছে খুলনা।