বিমান থেকে নেমে দুর্ঘটনাস্থলে মমতা

15

দার্জিলিং থেকে কলকাতা বিমানবন্দরে নেমে সোজা ধসে পড়া মাঝেরহাট উড়ালসেতুর উদ্ধার কাজ দেখতে ঘটনাস্থলে পৌঁছান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ছ’টায় কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। সেখান থেকে বাইপাস ঘুরে মা উড়ালপুল ধরে তিনি ঠিক ছ’টা পয়ত্রিশ মিনিটে মাঝেরহাট সেতু এলাকায় পৌঁছান। গাড়ি থেকে নেমেই তিনি ভাঙা সেতু ধরে হেঁটে চলে আসেন ঠিক যেখান থেকে সেতুটি ভেঙেছে সেখানে।
তার সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার, পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, পূর্বতন ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ। মুখ্যমন্ত্রী রাজীব কুমারের কাছে বিস্তারিত শোনেন ঠিক কীভাবে মঙ্গলবার কখন সেতুটি ভেঙে পড়ে। মন্ত্রী ফিরহাদ হাকিমের কাছেও গোটা ঘটনা তিনি বিস্তারিত শোনেন। সেখান থেকেই পুলিশ কর্মকর্তাদের কিছু নির্দেশ দেন তিনি। পাশাপাশি উদ্ধার কাজ কতটা এগিয়েছে সেটাও খোঁজ নেন।
মঙ্গলবার বিকালে আচমকা ভেঙে পড়ে সেতুটির একাংশ। সেতুটির কংক্রিটের স্ল্যাব ভেঙে পড়ায় এর ওপরে থাকা গাড়িগুলো দুমড়েমুচড়ে যায়। এ ঘটনায় একজন মারা গেছেন বলে সরকারি সূত্র বলছে। আহত ৩১ জন। তাদের কলকাতার পিজি হাসপাতাল ও সিএমআরআই হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর উদ্ধারকাজ শুরু হয়। এতে অংশ নেয় কলকাতা পুলিশের ডিএমজি বা ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ, এনডিআরএফ বা জাতীয় বিপর্যয় মোকাবিলা কমিটি ও ফায়ার সার্ভিসের সদস্যরা। কংক্রিটের নিচে কেউ চাপা পড়েছে কি না, তা দেখছে উদ্ধারকারীরা।