রাঙামাটিতে পুলিশের আইজি

বিমান ছিনতাইয়ের চেষ্টা বিচ্ছিন্ন ঘটনা

রাঙামাটি প্রতিনিধি

43

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইগামী একটি উড়োজাহাজ অস্ত্রের মুখে ছিনতাইয়ের চেষ্টাকে বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করেছেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী। বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্য যে কোনো সময়ের চেয়ে ভালো রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল মঙ্গলবার রাঙামাটিতে সাংবাদিকদের দেওয়া ব্রিফিংয়ে এসব মন্তব্য করেন আইজিপি। রাঙামাটি আসার পথে তিনি বেতবুনিয়া স্পেশাল পুলিশ ট্রেনিং স্কুল পরিদর্শন করেন। দুপুরে শহরের সুখী নীলগঞ্জে অবস্থিত রাঙামাটি পুলিশ লাইনে নব নির্মিত জেলা পুলিশের অস্ত্রাগার, কাউখালী, রাজস্থলী ও জুরাছড়ি থানা ভবন এবং গুলশাখালী পুলিশ ফাঁড়ি উদ্বোধন করেন। এরপর পুলিশ লাইন ভবনের সামনে একটি পলাশ বৃক্ষের চারা লাগান তিনি।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে পুলিশের মহাপরিদর্শক আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র ব্যবহারের অভিযোগ রয়েছে। তাই সেনাবাহিনী, বিজিবি, পুলিশসহ নিরাপত্তাবাহিনীর সমন্বয়ে পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ছাড়াও মাদকের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনার পরিকল্পনা নেওয়া হয়েছে। আশা করছি, অচিরেই পাহাড়ে অবৈধ অস্ত্র ব্যবহার ও মাদক নির্মূল করা সম্ভব হবে। পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। এছাড়া পার্বত্য এলাকায় পর্যটন, নৌ-পুলিশসহ জনবল এবং পুলিশের সক্ষমতা বাড়াতে সব ধরণের সুবিধা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে বলে জানান, আইজিপি। এসময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি (ডেপুটি ইন্সপেক্টর জেনারেল) খন্দকার গোলাম ফারুক, রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবিরসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে জেলা পুলিশকল্যাণ সমিতির সভায় যোগ দেন আইজিপি। বিকালে জেলার বরকল থানার সুবলং পুলিশ ফাঁড়ি উদ্বোধনসহ বিভিন্ন কর্মকান্ড পরিদর্শন এবং সন্ধ্যায় জেলা পুলিশের পলওয়েল পার্কে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন তিনি।