বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল

105

চবি ম্যানেজমেন্ট বিভাগ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ম্যানেজমেন্ট বিভাগের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর জিইসি মোড়স্থ কে স্কয়ার কনভেনশন হলের অনুষ্ঠিত হয়। এতে বিভাগটির চার শতাধিক বর্তমান ও সাবেক শিক্ষার্থী অংশ নিয়েছেন। এসময় প্রায় শতাধিক পথশিশুকেও ইফতার করানো হয়।
বিভাগটির সভাপতি অধ্যাপক ড. মো. সাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আহমদ সালাউদ্দিন, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. জাহেদ হোছাইন সিকদার, অধ্যাপক ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন, অধ্যাপক আবু মোহাম্মদ আতিকুর রহমান, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম তফজল হক, বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শাহাব উদ্দিন এবং বর্তামান শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন এমবিএর শিক্ষার্থী প্রসেনজিৎ দাশ গুপ্ত।
আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতি মাহে রমজানের এই ইফতার মাহফিল শুধু ইফতার বা খাওয়া-দাওয়ার অনুষ্ঠান নয়। এটি একটি মিলনমেলা। এখানে বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি প্রাক্তন শিক্ষার্থীরাও অংশ নিয়ে থাকে। ফলে বিভাগে ভর্তি হওয়া একেবারে নতুন শিক্ষার্থীরা প্রাক্তনদের সঙ্গে পরিচয় হওয়ার সুযোগ পান। এতে করে আন্তরিকতার বন্ধন আরো দৃঢ় হয়। আর এই ইফতারের মাধ্যমে ম্যানেজমেন্ট বিভাগ প্রতি বছর এতিম ইফতার করানোর মত মহৎ আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়। বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের প্রচেষ্টা প্রতি বছর এই ইফতার মাহফিল আয়োজিত হয়। আশা করি, ভবিষ্যতে তা অব্যাহত থাকবে।
এছাড়া আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এমবিএ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশান সভাপতি রোসাঙ্গীর বাচ্চু, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহরিয়ারসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা? সমাপনী বক্তব্যে অধ্যাপক ড. মো. সাহিদুর রহমান উপস্থিত বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
খুটাখালী আওয়ামী লীগ:চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, তৃণমুল পযার্য়ে আওয়ামী লীগকে শক্তিশালী করতে মাঠ পর্যায়ে কাজ করছে চকরিয়া উপজেলা আওয়ামী লীগ। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাÐ সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের একযোগে কাজ করতে হবে। দল শক্তিশালী না হলে উন্নয়নের কথা পৌঁছানো সম্ভব নয়। দেশে যখন কোন নির্বাচন আসে তখন সুবিধাবাদীরা নৌকার বিরুদ্ধে অবস্থা গ্রহণ করে। এসব বেঈমান ও মোনাফেক নেতাদের চিহ্নিত করতে হবে। তাই আগামীতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নেতাকর্মীকে দলের দায়িত্ব নিতে হবে। শনিবার বিকাল তিনটায় খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন মিলয়নাতনে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শফিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলাল আজাদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, ধর্ম বিষয়ক সম্পাদক ডা. মীর আহমদ হেলালী, সদস্য জয়নাল আবেদীন মেম্বার, বাহাদুর আলম, ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ভুট্টো। এছাড়াও ৯টি ওয়ার্ডের সভাপতি/ সম্পাদকগণও বক্তব্য রাখেন। সভায় আগামী এক সপ্তাহের মধ্যে সব ওয়ার্ডের সম্মেলন করার নির্দেশনা প্রদান করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী।
রাঙামাটি গাউছিয়া কমিটি : রাঙামাটিতে জেলা গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র গেয়ারবী শরীফ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। তৈয়বিয়া তাহেরিয়া সাবেরিয়া সুন্নিয়া কমপ্লেক্সে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব আবু সৈয়দ। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমান।
শুক্রবার অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় গাউছিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুব এলাহী শিকদার। জেলা গাউছিয়া কমিটির সদস্য মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন তৈয়বিয়া আইডিয়াল স্কুলের অধ্যক্ষ আলহাজ¦ মোঃ আখতার হোসেন চৌধুরী, বনরূপা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হাফেজ সুলতান মাহমুদ ও মাওলানা মোঃ হাসান। আলোচনা সভা শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।