বিতর্কিত গোলে মালাগাকে হারালো বার্সেলোনা

..

28

লা লিগায় বার্সেলোনার সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বী কে? উত্তর- মালাগা। সেই দলকে শনিবার ন্যু ক্যাম্পে স্বাগত জানায় তারা। গত মৌসুমে দুইবারের দেখায় জয় না পেলেও এবার সফল কাতালান জায়ান্টরা। ২-০ গোলে জিতে লিগের শীর্ষস্থানে পয়েন্ট দূরত্ব বাড়ালো এর্নেস্তো ভালভারদের শিষ্যরা। এদিন আগের ম্যাচে সেভিয়াকে ৪-০ গোলে হারিয়ে ভ্যালেন্সিয়া তাদের সঙ্গে পয়েন্ট ব্যবধান মাত্র ১ এ কমিয়ে আনে।

গত মৌসুমে মালাগায় গোলশূন্য ড্র করেছিল বার্সা। সর্বশেষ দেখায় ন্যু ক্যাম্পে তো হেরেই যায় ২-০ গোলে। এবার ৮ ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়া মালাগা বড় বাধা হতে পারলো না। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে আগের ম্যাচে ড্র করা বার্সা ফিরলো জয়ে।

৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ পড়ে গেলো ৮ পয়েন্ট পেছনে।

মালাগার বিপক্ষে বার্সেলোনার জয়টা আহামরি ছিল না। প্রথম গোল ছিল বিতর্কিত। ১৬ ম্যাচের অপেক্ষা শেষে বার্সার জার্সিতে লক্ষ্যভেদ করেন জেরার্দ দেউলোফিউ। মাত্র দুই মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে মালাগা কয়েকবার ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয়। তবে তাদের আশা শেষ হয়ে যায় ৫৬ মিনিটে। ক্লাব ও দেশের হয়ে এক বছরেরও বেশি সময় পর গোল করেন আন্দ্রেস ইনিয়েস্তা। স্প্যানিশ মিডফিল্ডারকে গোল বানিয়ে দেন লিওনেল মেসি। এতেও মাইলফলকে জায়গা পেয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। লা লিগায় গোলে প্রত্যক্ষ অবদান রাখলেন ৫০০তম বার। ৩৯১ ম্যাচে ৩৬০ গোল ও ১৪০ অ্যাসিস্ট।