বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে ফার্মাসিস্ট দিবস উদ্যাপন

3

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ফার্মেসী বিভাগের উদ্যোগে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদ্যাপন উপলক্ষে ভার্চুয়াল আলোচনা গতকাল সকাল ১০টায় বিভাগের চেয়ারম্যান অনিন্দ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে অনলাইনে বক্তব্য দেন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী। বিশেষ অতিথি হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড এর পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ আকতার হোসাইন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার। ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মাইকেল দত্ত ও সহকারী অধ্যাপক জুয়েল মল্লিক এর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা অনলাইনে সংযুক্ত ছিলেন।
প্রধান অতিথি প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, বাংলাদেশে ফার্মেসী শিল্প দিন দিন উন্নতি লাভ করছে। তাছাড়া ফার্মেসীতে উচ্চ শিক্ষার ক্ষেত্রেও বাংলাদেশের অগ্রযাত্রা উল্লেখযোগ্য। তিনি শিক্ষার্থীদেরকে অধ্যবসায়ের মাধ্যমে নিজেকে দক্ষ ফার্মাসিস্ট হিসেবে গড়ে তোলার আহŸান জানান।
রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড এর পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ আকতার হোসাইন বলেন, বর্তমানে দেশের চাহিদার প্রায় সবগুলো ঔষধ দেশীয় প্রতিষ্ঠান উৎপাদন করছে। আমদানি নির্ভরতা কমিয়ে এটি দেশের জন্য অনেক বড় অর্জন। ফার্মেসী শিক্ষায়ও দিন দিন উন্নতি লাভ করছে। ফার্মাসিস্ট পেশার মাধ্যমে মানবতার অনেক উপকার করা যায়। তাই ফার্মেসীর সকল শিক্ষার্থীদেরকে উপযুক্তভাবে গড়ে তোলার মাধ্যমে দেশ ও মানবতার সেবার জন্য প্রস্তুত হতে হবে।
বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে শিক্ষার্থীদের জন্য Pharma Quote Competition এর আয়োজন করা হয়। এতে চ্যাম্পিয়ন হয় ফার্মেসী বিভাগের শিক্ষার্থী আকসার আলম সিদ্দিকা মায়া, প্রথম রানার আপ সুরাইয়া আলী তাবাসসুম, দ্বিতীয় রানার আপ ইসতিয়াক মাহিন নির্বাচিত হয়। বিজ্ঞপ্তি