বিক্ষোভকারীকে মারধর ম্যাক্রোঁর সহযোগী বরখাস্ত

19

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর চিফ অব স্টাফের এক সহকারীকে বরখাস্ত করা হচ্ছে। পুলিশের পোশাক পরে এক বিক্ষোভকারীকে মারধরের অভিযোগে শুক্রবার তাকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে ফরাসি প্রেসিডেন্টের কার্যালয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।মে দিবসের বিক্ষোভে এক প্রতিবাদকারীকে মারধরের ঘটনায় ম্যাক্রোঁর সহযোগী আলেক্সান্দে বেনালাকে জিজ্ঞাসাবাদ করা হয়।
ঘটনার ভিডিও ফুটেজ দেখে বেনালার পরিচয় নিশ্চিত করে ফ্রান্সের একটি দৈনিক পত্রিকা। এরপরই তাকে বরখাস্তের সিদ্ধান্ত জানানো হয়।
ভিডিও ফুটেজে দেখা যায়, বেনালা মে দিবসের একটি বিক্ষোভের এক নারী ও পুরুষকে মারধর করা হচ্ছে। ফুটেজটি ধারণ করেন একজন শিক্ষার্থী। লে মন্ডে পত্রিকা মারধরকারী হিসেবে বেনালার পরিচয় নিশ্চিত করে। মারধরের অভিযোগে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেনালার বিরুদ্ধে ভুয়া পুলিশ সাজার অভিযোগ আনা হচ্ছে বলে জানিয়েছেন প্রসিকিউটররা। এর আগে ঘটনার কয়েকদিন পর বেনালাকে দুই সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে এ বিষয়ে প্রসিকিউটর কার্যালয়কে কিছু জানানো হয়নি। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এই ঘটনায় আরও তিন পুলিশকে বরখাস্ত করা হয়েছে।