রাঙ্গুনিয়ার মাদক

বিক্রেতা রুবি ইয়াবাসহ আটক

রাঙ্গুনিয়া প্রতিনিধি

19

রাঙ্গুনিয়ার কুখ্যাত মাদক বিক্রেতা রুবি আক্তার ওরফে রুবিনী (৩৫) কে আটক করেছে পুলিশ। গত ৯ আগস্ট রাত ১২ টার দিকে তাকে আটক করে রাঙ্গুনিয়া থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। মাদক স¤্রাজ্ঞী হিসেবে পরিচিত রুবিনী সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের সমন্বিত তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। রাঙ্গুনিয়ার ৯ জন শীর্ষ মাদক ব্যবসায়ীর মধ্যে সে অন্যতম বলে পুলিশ জানায়। গতকাল শুক্রবার তাকে আদালতে সোপর্দ করা হলে সংশ্লিষ্ট আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।
স্থানীয়রা জানায়, রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গিরজ ফকির পাড়ার রুবিনী আক্তার দীর্ঘদিন ধরে পাহাড়ি চোলাই মদ ও ইয়াবার ব্যবসা করে আসছে প্রকাশ্যে। বিকেল থেকেই তার ঘরে প্রকাশ্যে ঢল নামে মাদকসেবীদের। পাশের রাউজান উপজেলার পাহাড়লিতে অবস্থিত চুয়েটের কতিপয় শিক্ষার্থীও আসা যাওয়া করতো এই মাদক স¤্রাজ্ঞীর ঘরে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী রুবিনীর দাপটে স্থানীয়রা ছিল অসহায়। রাঙ্গুনিয়া থানার এসআই আরিফ আলীর নেতৃত্বে তাকে আটক করায় এলাকার লোকজন স্বস্তি প্রকাশ করেছেন।
রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঁঞা মাদক স¤্রাজ্ঞী রুবিনীকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তালিকাভুক্ত এই মাদক ব্যবসায়ী দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পোমরা ইউনিয়নের গিরজ ফকির পাড়ায় অভিযান চালানো হয়। এসময় নিজ বাড়ির সামনের রাস্তা থেকে ৫০০ পিস ইয়াবাসহ তাকে গ্রেপ্তার করে মাদক আইনে মামলা রুজুর পর কোর্টে চালান দেয়া হয়। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরো ৪ টি মামলা বিচারাধীন রয়েছে বলে তিনি জানান।