বিএনপি নেতা শামীম ও বক্কর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

15

জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের প্রস্তুতি সভা শেষে দুপুরের খাবার শেষ করে জিইসি মোড়ে একটি রেস্টুরেন্ট থেকে বের হতেই গ্রেপ্তার হলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহব্বুুর রহমান শামীম ও মহানগর সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। গতকাল সোমবার দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম তাদের গ্রেপ্তার করে।
আদালত ভবনে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।
বিএনপি দলীয় সূত্রে জানা যায়, নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে গতকাল সোমবার সকাল থেকে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের প্রস্তুতিসভা হয়েছে। এরপর হয়েছে সংবাদ সম্মেলন। সভা ও সংবাদ সম্মেলন শেষে দুপুর ১টার দিকে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহানসহ কেন্দ্রীয় নেতাদের জিইসি মোড়ে মেরিডিয়ান রেস্টুরেন্টে নিয়ে যাওয়া হয়। খাওয়া শেষে রেস্টুরেন্ট থেকে বের হবার পর আবুল হাশেম বক্কর ও মাহবুবুর রহমান শামীমকে ডিবি পুলিশ আটক করে নিয়ে যায়।
নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) এস এম মোবাশ্বের হোসাইন বলেন, গোয়েন্দা পুলিশ জিইসি মোড় এলাকা থেকে দুইজনকে আটক করা হয়েছে। পুলিশ জানায়, গত রবিবার আদালত চত্বরে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় মাহাবুবের রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে গ্রেপ্তার করা হয়েছে।
রবিবার দুপুরে কোতোয়ালী থানায় তথ্যপ্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দেন মহানগর দায়রা জজ
আদালত। পরে আদালত চত্বরে পুলিশের উপর হামলা করে বিএনপি নেতাকর্মীরা।
এ ঘটনায় কোতোয়ালী থানার এসআই মো. ইদ্রিস বাদি হয়ে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে প্রধান আসামি করে ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলায় বক্কর ও শামীমও আসামি।