বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল : কাদের

7

বিএনপি একজন আত্মস্বীকৃত দুর্নীতিবাজকে দলীয় চেয়ারম্যান করতে গঠনতন্ত্র থেকে সাত ধারা বাদ দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দুর্নীতির ধারা বজায় রাখতেই দলটি এমন সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। গতকাল শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, ৭০ বছরে আমাদের বড় অর্জন স্বাধীনতা ও মুক্তি। দেশের মানুষের মুক্তির জন্য বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন। কিন্তু ৭৫-এর ১৫ আগস্ট তাকে হত্যা করার পর বাঙালি জাতিকে মুক্তি দেওয়ার আন্দোলন অনেকটা পিছিয়ে পড়ে। ৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর আওয়ামী লীগের পথ চলায় নতুন মাত্রা যোগ হয়। শেখ হাসিনা নির্বাচনেও সফল, আন্দোলনেও সফল। তিনি বলেন, এই বিদেশিদের চোখে বাংলাদেশ এক সময় ছিল গলিত লাশ, তলাবিহীন ঝুড়ি আর অভাবের দেশ। সেই আজ সারা দুনিয়ায় প্রশংসার দাবিদার। এর পুরো কৃতিত্ব শেখ হাসিনার।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশে নয়, সারা দুনিয়ায় আছে। এই দেশ এক সময় পরপর তিন বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। এখন আমাদের বড় শক্তি শেখ হাসিনার মতো সৎ একজন নেত্রী। নানা সংকট থেকে দেশকে মুক্ত করে দেশকে শৃঙ্খলার দিকে নিয়ে যাচ্ছেন তিনি। আওয়ামী লীগ এত বড় একটি দল। কেন্দ্রের একজন নেতার বিরুদ্ধে বা নতুন মন্ত্রিসভার একজন সদস্যের বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ কেউ তুলতে পারেনি। খবর বাংলা ট্রিবিউনের
ওবায়দুল কাদের বলেন, দলের ৭০ বছর পূর্তি উপলক্ষে সব আয়োজন সম্পন্ন হয়েছে। আগামীকাল (আজ) সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু ভবনে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হবে। কেন্দ্রীয়ভাবে তিন দিনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে বলেও তিনি জানান।
এ সময় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাজাউরকৃদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল, মির্জা আজম, আনুল ইসলাম প্রমুখ।