বিএনপিই দুর্নীতি সন্ত্রাসের রোল মডেল : তথ্যমন্ত্রী

7

প্রকৃতপক্ষে বিএনপিই ‘দুর্নীতি-ধর্ষণ-সন্ত্রাসের রোল মডেল’। এ বিশেষণ তাদের বেলাতেই প্রযোজ্য, যা তারা অন্যদের ওপর চাপিয়ে দিতে চেয়েছে। গতকাল রবিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ একথা বলেন।
ড. হাছান বলেন, বিএনপির নেতৃত্বে বাংলাদেশ পরপর পাঁচবার বিশ্বে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল।
খালেদা জিয়া নিজে কালো টাকা সাদা করেছেন এবং এতিমের টাকা আত্মসাৎ করার অপরাধে সাজা ভোগ করছেন। তার পুত্র কোকোর পাচার করা অর্থ দেশে ফেরত আনা হয়েছে এবং তাদের দুর্নীতির বিষয়ে এফবিআই এসে সাক্ষ্য দিয়ে গেছে। আর যদি সন্ত্রাসের কথা বলেন, তবে ২০১৩-১৪-১৫ সালে বিএনপি জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে পুড়িয়ে হত্যাসহ যে সন্ত্রাস পরিচালনা করেছে তা বিশ্বরাজনীতিতে নজীরবিহীন।
মন্ত্রী বলেন, বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাস করে প্রকাশ্য দিবালোকে গ্রেনেড হামলায় শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে, আওয়ামী লীগ নেতা-কর্মীসহ সাধারণ মানুষদের হতাহত করেছে। শাহ এএমএস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করেছে। এই বিএনপিই আওয়ামী লীগকে ভোট দেওয়ার অপরাধে পাঁচ বছরের শিশু, বারো বছরের কিশোরীকে ধর্ষণ করেছে; বলেন তথ্যমন্ত্রী। খবর বাংলানিউজের
গত বৃহস্পতিবার জামালপুরে সিপিবির সমাবেশে হামলাকে ন্যাক্কারজনক অভিহিত করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান বলেন, আওয়ামী লীগ কখনও এ ধরনের হামলা সমর্থন করে না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এটি কোনোভাবেই সমীচীন নয়। প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠির জবাব না পেয়ে বিএনপির তথ্য অধিকার আইনের আশ্রয় নেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারত সফরে স্বাক্ষরিত সমঝোতা স্মারকসহ সফরের সব বিষয় প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে, সংসদে ও প্রথানুযায়ী রাষ্ট্রপতিকে আগেই অবহিত করেছেন। এরপরও এমন চিঠি দেওয়া বা অনর্থক তথ্য অধিকারের কথা বলা রাজনৈতিক নাটক ছাড়া কিছু নয়।
সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার বিচারের রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, দ্রুতবিচারের এ রায় সড়ক দুর্ঘটনা রোধে সহায়ক হবে।