বার্সায় ফিরতে চান নেইমার!

39

গুঞ্জনটা প্যারিস সেন্ত জার্মেইয়ে যোগ দেওয়ার পর থেকে। তবে বার্সেলোনার নাম সেখানে থাকার প্রশ্নই ছিল না। থাকবেই বা কেন, ন্যু ক্যাম্প ছেড়েই তো নেইমার যোগ দিয়েছেন প্যারিসের ক্লাবটিতে! ক্লাব ছাড়ার পরপরই সেখানে আবার ফিরে আসার কথা উচ্চারণ বোকামি ছাড়া আর কিছুই হতে পারে না। তবে এখন কিন্তু নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে ফরাসি ক্লাব বিদায় নেওয়ার পর নাকি ন্যু ক্যাম্পে ফিরতে চাইছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
বোমা ফাটানো খবরটা ছেপেছে স্প্যানিশ দুই ক্রীড়া দৈনিক ‘মুন্দো দেপোর্তিভো’ ও ‘এএস’। তাদের খবর, পিএসজিতে আর থাকতে চাইছেন না নেইমার। নতুন চ্যালেঞ্জ নেওয়ার ইচ্ছা থেকে ন্যু ক্যাম্প ছেড়ে পার্ক দে প্রিন্সেসে নাম লেখালেও ‘বাস্তবতা’ নাকি এখন খুব ভালো করে বুঝতে পারছেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড। তাছাড়া বার্সেলোনার সাবেক সতীর্থদেরও নাকি মিস করছেন তিনি। তাই কাতালান ক্লাবটির কর্তাদের সঙ্গে যোগাযোগ করছেন সাবেক সান্তোস তারকা।
নেইমার যদি সত্যি আসতে চান এবং বার্সেলোনা যদি নিতে চায়, তাহলে মোটা অঙ্কের অর্থই খরচ করতে হবে কাতালানদের। মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক ‘এএস’ জানিয়েছে তেমন খবরই। সংবাদমাধ্যমটি ছেপেছে, নেইমারের জন্য পিএসজি ৪০০ মিলিয়ন ইউরো দাবি করবে আগ্রহী ক্লাবের কাছে। এত অর্থ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জন্য বার্সেলোনা খরচ করতে চাইবে কিনা, সেটা বড় প্রশ্ন। তাছাড়া তার অভাব পূরণে ইতিমধ্যে কাতালানরা ফিলিপে কৌতিনিয়ো (১৬০ মিলিয়ন ইউরো) ও উসমান দেম্বেলের (১০৫ মিলিয়ন ইউরো) জন্য খরচ করেছে ২৬৫ মিলিয়ন ইউরো।