বান্দরবানে সেনাবাহিনীর এক মিনিটের ঈদ বাজার

বান্দরবান প্রতিনিধি

5

বান্দরবানে অসহায় ও কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে পণ্য পৌঁছে দিতে মানবিক উদ্যোগ হিসেবে সেনাবাহিনী এবার চালু করেছে ‘এক মিনিটের ঈদ বাজার’।
গতকাল শুক্রবার সকালে বান্দরবান স্টেডিয়ামে করোনায় অসহায় হয়ে পড়া মানুষের মধ্যে সেবা সামগ্রী দেওয়া হয়। বান্দরবানের সেনা রিজিয়ন এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারল খন্দকার মো. শাহিদুল এমরান এর ব্যবস্থাপনায় এক মিনিটের ঈদ বাজারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি।
এসময় জি-২ (আই) মেজর মোহাম্মদ ইফতেখার হোসেনসহ অন্যান্য সেনা কর্মকর্তরা উপস্থিত ছিলেন। এ বাজার থেকে তালিকা অনুযায়ী টোকেন এর মাধ্যমে ২৫০ জন অসহায় ও প্রতিবন্ধী ব্যক্তিদের ১ মিনিটের মধ্যে আটা, চাল, পেঁয়াজ, লুঙ্গি ও শাড়ীসহ ১১ টি পণ্য বিনামূল্যে দেওয়া হয়।
এ বিষয়ে বান্দরবান সেনা জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে যে সকল পরিবারের খাদ্য ও ত্রাণ সামগ্রী প্রয়োজন তাদেরকে আমরা সরকারি এই সহায়তা পৌঁছে দিচ্ছি। সামাজিক দূরত্ব বজায় রেখে সেনাবাহিনীর সদস্যরা বিভিন্ন স্থানে ও দুর্গম পাহাড়ি এলাকার সাধারণ মানুষকে ত্রাণ পৌঁছে দিচ্ছে।
প্রসঙ্গত করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক গত ২৪ মার্চ হতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে বান্দরবান সেনা জোন কর্তৃক প্রতিদিন বিভিন্নভাবে এলাকার অসহায় মানুষদের সাহায্য সহযোগীতা করে আসছে। সেনা জোন হতে বান্দরবানের বিভিন্ন এলাকায় করোনা মোকাবেলায় মেডিকেল সাপোর্ট এর পাশাপাশি সচেতনতা বৃদ্ধি করার লক্ষে বিভিন্ন প্রচারণা, লিফলেট, মাইকিং, চেকপোস্টে সতর্কতা, ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রাখা হয়েছে।