বান্দরবানে ভটিামনি ‘এ’ ক্যাম্পইেন র্কাযক্রম উদ্বোধন

বান্দরবান প্রতনিধিি

23

অপুষ্টজিনতি অন্ধত্ব নর্মিূল এবং অপুষ্টজিনতি মৃত্যু প্রতরিোধ করার লক্ষে বান্দরবানে শশিুদরে ভটিামনি ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছে স্বাস্থ্য বভিাগ। শনবিার সকালে বান্দরবান সদর উপজলোর রইেচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতষ্ঠিান, জাতীয় পুষ্টি সবোর বাস্তবায়নে ও স্বাস্থ্য বভিাগ বান্দরবানরে আয়োজনে শশিুদরে এই ভটিামনি ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর র্কাযক্রম উদ্বোধন করনে জলো প্রশাসক আসলাম হোসনে। এসময় ৬-১১ মাস বয়সী ও
অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরবিার কল্যাণ মন্ত্রণালয়রে যুগ্ম সচবি মো. আবু জাফর খান, স্বাস্থ্য ও পরবিার কল্যাণ মন্ত্রণালয়রে সহকারি সচবি মোহাম্মদ সলেমি বালী, প্রসাশনকি র্কমর্কতা বকিাশ রায়, মো. জাফর আহমদ, অতরিক্তি পুলশি সুপার মো. কামরুজ্জামান, সভিলি র্সাজন ডা. অংসুই প্রু মারমা, পরবিার পরকিল্পনা বভিাগরে উপ-পরচিালক ডা. অংচালুসহ স্বাস্থ্য বভিাগরে র্কমর্কতারা উপস্থতি ছলিনে।
এদকিে জলো শহররে পৌর এলাকার বভিন্নি ওর্য়াডে ওর্য়াডে স্বাস্থ্য র্কমীরা উপস্থতি থকেে এই ক্যাম্পইেনরে আওতায় শশিুদরে ভটিামনি এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর র্কাযক্রম শুরু করনে। জলো সদরসহ ৭টি উপজলোয় একই সাথে এই র্কমসূচী শুরু হয়।
জলো স্বাস্থ্য বভিাগ সূত্র জানান, বান্দরবানে এবারে ৭৬ হাজার ৯শত ৬০জন শশিুকে ভটিামনি “এ” ক্যাম্পইেনরে আওতায় ভটিামনি “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হব।একেবারে বান্দরবান জলোয় ৬-১১ মাস বয়সী ৯ হাজার ৬শত ৫০জন শশিুকে ১টি করে নীল রঙ্গরে ভটিামনি “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৬৭ হাজার ৩শত ১০জন শশিুকে ১টি করে লাল রঙ্গরে ভটিামনি “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।