বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

বান্দরবান প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হয়েছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ। শনিবার সকালে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্র হতে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে সেবা সপ্তাহ উপলক্ষে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক উদ্বোধনী অনুষ্ঠানের। বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. মোবাশ্বের হোসেন, সিভিল সার্জন ডা. অ সুই প্রু মারমা, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, প্রেসক্লাবের সভাপতি মো. মনিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রাজু মং মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্র মার্মাসহ বিশেষজ্ঞ ডাক্তারগণ উপস্থিত ছিলেন।
এদিকে অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, আমরা দুর্গম পার্বত্য জেলায় বসবাস করলেও এখন পার্বত্য এলাকার চেহারা অনেকটাই পাল্টেছে। এখন হাতের মুঠোয় সব সেবা। বর্তমান সরকার স্বাস্থ্য বিভাগে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছে। ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপনের মধ্য দিয়ে সাধারণ জনসাধারণ আজ বিভিন্ন সেবা ভোগ করছে।
সপ্তাহব্যাপী নানা সেবামূলক কর্মকাণ্ডের মধ্য দিয়ে বান্দরবানে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলবে এবং আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত।