বান্দরবানে অগ্নিকান্ডে ১৫ দোকান, ৬ ঘর ভস্মীভূত

সিলিন্ডার বিস্ফোরণে নারীসহ আহত ৬

বান্দরবান প্রতিনিধি

13

বান্দরবান জেলা শহরের ক্যাচিংঘাটা বাজারে অগ্নিকাÐে ১৫টি দোকান ও ৬টি বসতবাড়ি পুড়ে গেছে। এ সময় বসত বাড়ির একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে একজন নারীসহ ৬ জন আহত হয়েছেন। আহতরা হলেন, জেসআক্তার, মো. আরহমান, জাহাঙ্গীর, শাহাদাত, নওশাদ ও ফিরোজ। এর মধ্যে আহত জেসমিন আক্তারের অবস্থা গুরুতর। তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় ও দমকল বাহিনীর সদস্যরা জানান, বৃহস্পতিবার ভোর রাতে ক্যাচিংঘাটার বাজারে একটি মেকানিকের দোকান থেকে হঠাৎ করে আগুন জ্বলে উঠে। মুহূর্তে আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে বাজারে প্রায় ১৫টি দোকন এবং বাজারের পাশে থাকা ৬টি বসতবাড়ি পুড়ে যায়। পরে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দমকল বাহিনীর বান্দরবানের ১টি ইউনিট ও সাতকানিয়ার ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
এদিকে এলাকাবাসী অভিযোগ করে বলেন,ফায়ার সার্ভিসের গাড়ি আসার পর নদীতে পানির সংযোগ দিলে গাড়িতে থাকা ব্যাটারি নষ্ট থাকায় আগুন নেভাতে পানি সরবরাহ করতে পারেনি। পরবর্তীতে সাতকানিয়ার ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নেভাতে দেরি হওয়ায় দোকান ও বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়।
সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিস বলেন, একটি মেকানিকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা খবর পাই। এ সময় দোকান এবং বসতবাড়ি পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ কত এখনো জানা যায়নি। তবে ক্ষতিগ্রস্তদের দাবি প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে।
অগ্নিকাÐের খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা ত্রাণ বাস্তায়ন কর্মকতা মো. আলমগীর প্রমুখ।