কিশোরদের মধ্যে প্রেম সংক্রান্ত বিরোধ

বাকলিয়ায় যুবককে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক

36

নগরীর বাকলিয়ায় এক যুবককে গুলি করে হত্যা করা হয়েছে। এলাকার কথিত ‘বড় ভাই’ হিসেবে কিশোরদের মধ্যে প্রেম সংক্রান্ত বিরোধ মেটাতে গিয়ে আরেক ‘বড় ভাই’র গুলিতে ওই যুবক খুন হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত শনিবার গভীর রাতে নগরীর বাকলিয়া থানার খালপাড় এলাকায় এ হত্যাকান্ড ঘটেছে। নিহত লোকমান হোসেন (৩৫) নগরীর গোলপাহাড় সংলগ্ন বাদশা মিয়া রোডের পশুশালা এলাকায় থাকতেন। সেখানে একটি কুলিং কর্নার আছে তার।
চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ূয়া জানান, রাতে গুলিবিদ্ধ অবস্থায় লোকমানকে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাতে ঘটনাস্থলে যাওয়া নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ জানান, নগরীর খালপাড় এলাকার বাসিন্দা অনীক নামের এক কিশোরের সঙ্গে স্থানীয় একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। অনিক এইচএসসি প্রথম বর্ষ ও মেয়েটি নবম শ্রেণির শিক্ষার্থী। স¤প্রতি মেয়েটির সঙ্গে গোলপাহাড় এলাকার শ্রাবণ নামের আরেক কিশোরের সম্পর্ক গড়ে ওঠে। এ কারণে মেয়েটি অনিককে এড়িয়ে চলতে শুরু করে। শ্রাবণের বন্ধু গোলপাহাড় এলাকার জয় শনিবার রাতে খালপাড়
এলাকায় যায়। সেখানে তাকে আটকে রাখে অনিকরা। অন্যদিকে, লোকমান গোলপাহাড় এলাকায় শ্রাবণ-জয়দের কথিত ‘বড় ভাই’ গ্রুপের একজন। লোকমানের কাছে এই খবর পৌঁছার পর তারা ছয় জন তিনটি মোটরমাইকেলে করে খালপাড় এলাকায় যান। সেখানে অনিকদের সঙ্গে ঝগড়া, একপর্যায়ে মারামারির উপক্রম হয়। তখন একটি বাসার দোতলা থেকে অনিকদের কথিত ‘বড় ভাই’ সাইফুল্লাহ গুলি করলে লোকমান গুলিবিদ্ধ হন। অতিরিক্ত উপকমিশনার রউফ আরও জানান, ঘটনার পরই উভয়পক্ষের লোকজন পালিয়ে যায়। আমরা রাতভর অভিযান চালিয়েছি। কিন্তু কাউকে পাওয়া যায়নি।