বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট

10

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ক্রেডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে বলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার ভুটানের রাজধানী থিম্পুতে বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ দু’টি পদে নির্বাচিত হয় বাংলাদেশ। খবর বিডিনিউজের
বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার বর্তমান চেয়ারম্যান পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ওই সভায় সভাপতিত্ব করেন। বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদে ভাইস প্রেসিডেন্ট পদের নির্বাচনে বাংলাদেশের সঙ্গে প্রতিদ্ব›িদ্বতায় ছিল ইরান। তবে কমিশন ফর সাউথ এশিয়ার সকল সদস্যের ভোট পাওয়ায় ওই পদে বাংলাদেশের জয় নিশ্চিত হয় বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
সেখানে বলা হয়েছে, এ বিজয়ের ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবে। এই দায়িত্বের মেয়াদ হবে এক বছর। কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে যোগ দিতে প্রতিমন্ত্রী মাহবুব আলীর নেতৃত্বে বাংলাদেশের চার সদস্যের একটি প্রতিনিধি দল গত ২ জুন ভুটানে যান।