বাংলাদেশ টেস্ট দল ভারত যাচ্ছে আজ

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

5

টেস্ট সিরিজের মিশনে দলের সঙ্গে যোগ দিতে টেস্ট অধিনায়ক মুমিনুল হকসহ নয়জন ক্রিকেটার শুক্রবার, ৮ নভেম্বর ভারত যাচ্ছেন। টেস্ট দলের বাকি সাত সদস্য এখন টি-টোয়েন্টি দলের সঙ্গে আছেন। টি-টোয়েন্টি সিরিজ শেষে বাংলাদেশ দুই টেস্টের সিরিজে লড়বে ভারতের বিপক্ষে। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ইন্দোরে ১৪ নভেম্বর। দ্বিতীয় ও শেষ টেস্টের আসর জমবে কলকাতার ইডেন গার্ডেন্সে ২২ নভেম্বর। কলকাতা টেস্ট হবে দিন রাতের।
নতুন টেস্ট অধিনায়ক নিয়ে এই সফরে যাচ্ছে বাংলাদেশ টেস্ট দল। সাকিবের নিষেধাজ্ঞার পর নতুন টেস্ট অধিনায়ক হিসেবে মিডলঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হককে বেছে নিয়েছে বিসিবি। শুক্রবার অধিনায়ক মুমিনুলের সঙ্গে টেস্ট দলের বাকিরা যারা ভারতে যাচ্ছেন তারা হলেন- ইমরুল কায়েস, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, সাঈফ হাসান, এবাদত হোসেন ও আবু জায়েদ রাহি।
টি-টোয়েন্টি সিরিজ শেষে বেশ কয়েকজন খেলোয়াড় দেশে ফিরে আসবেন। আর বাকি সাত সদস্য টেস্ট দলের এই নয়জনের সঙ্গে রয়ে যাবেন।
ভারতের মাটিতে টেস্ট সিরিজ। তাও আবার দলের দুই সিনিয়র সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া? নতুন টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই অনেক কঠিন অ্যাসাইনমেন্টের সামনে মুমিনুল হক।
বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাঈফ হাসান, মাহমুদউল�াহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, এবাদত হোসেন ও আবু জায়েদ রাহি।