ধর্মসম্মেলনে মুজিবুর রহমান সিআইপি

বাঁশখালীর শেখেরখীলে আরেকটি হাইস্কুল হবে

নিজস্ব প্রতিবেদক

21

বাঁশখালীর শেখেরখীল ইউনিয়নে আরো একটি হাইস্কুল করার ঘোষণা দিয়েছেন দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি। গত মঙ্গলবার শেখেরখীলে শ্যামা পরিষদের উদ্যোগে আয়োজিত শ্যামা পূজা উপলক্ষে ধর্মসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।
মুজিবুর রহমান সিআইপি বলেন, মানব ধর্মই হচ্ছে আসল ধর্ম। গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়াতে পারাটাই বড় ধর্ম। প্রত্যেক ধর্মের আলেম-ওলামা, ধর্মীয় গুরুরা যুগ যুগ ধরে মানবধর্মকেই প্রাধান্য দিয়েছেন। আমি এবং আমার পরিবারও সবসময় মানুষের পাশে দাঁড়াতে চাই। এরই অংশ হিসেবে শিক্ষার উন্নয়নে শেখেরখীলে আরো একটি হাইস্কুল করার ইচ্ছে আছে। আগামী নির্বাচনে জয়ী হলে হাইস্কুল নির্মাণকাজ দ্রæত শুরু করা হবে বলে জানান তিনি।
শ্যামা পরিষদের সভাপতি বাবলু কুমার দেব ও স্থানীয় ইউপি সদস্য দিলীপ মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মীয় প্রদীপ প্রজ্জ্বলন করেন ঋষিমঠ ও মিশনের উপাধ্যক্ষ রামানন্দ পুরী মহারাজ। ধর্মীয় প্রধান বক্তা ছিলেন অধ্যাপক বাবুল কান্তি দেব বাবলা। বিশেষ অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা বিমল দেব, প্রবাসী নেপুলিয়ন দেব ও শিক্ষক বিবরণ দেব। বক্তব্য রাখেন সাংবাদিক রাহুল দাশ নয়ন, বিটু আচার্য, রতন আচার্য, বিশ^জিত দেব, মোহাম্মদ তারেক প্রমুখ। ধর্মসম্মেলনের আগেপরে গীতাপাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনায় ছিলেন সুকুমার মল্লিক, জুয়েল দেবদাশ, সুরঞ্জিত দেব দাশ ও তাঁদের দল।


ট্রলারসহ বাঁশখালীর চার জেলে অপহৃত
নিজস্ব প্রতিবেদক
বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার হয়েছেন বাঁশখালীর একটি ট্রলারসহ চার জেলে। গত মঙ্গলবার কুতুবদিয়া উপকূলের ৩০ কিলোমিটার গভীর সমুদ্রে ঘটনাটি ঘটেছে। ট্রলারটিতে মোট ১৯ জন জেলে থাকলেও ১৫ জনকে মুক্তি দেয়া হয়েছে। গতকাল সকালে ট্রলারসহ মাঝিমাল্লা অপহরণের বিষয়টি নিশ্চিত হয়েছেন ট্রলার মালিক। অপহৃত জেলেরা হলেন- মো. আলমগীর (৪০), জিয়াউর রহমান (৪৫), রবি আলম (৪৩) ও আব্দুর নূর (৪১)।
ট্রলার মালিক মো. জাহাঙ্গীর আলম বলেন, গত শুক্রবার রাতে শেখেরখীল ফাঁড়ির মুখ এলাকা থেকে ১৯ জন জেলে নিয়ে মাছধরার ট্রলারটি সাগরের উদ্দেশ্যে রওনা দেয়। পাঁচদিন পর ট্রলারের ১৫ মাঝিমাল্লা ফিরে এসে জানান ট্রলার ও চার জেলেকে জলদস্যুরা ধরে নিয়ে গেছে। এখনো কোনো খোঁজ পাইনি। কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে গেছে বলেও জানান তিনি।