বদরখালীতে শিক্ষার্থীদের মাঝে তোষক ও কম্বল বিতরণ

6

চকরিয়া উপজেলার উপকূলীয় সমবায়ী ইউনিয়ন বদরখালীতে গাউসিয়া মজিদিয়া এতিমখানা ও হেফজখানার ১৫০ শিক্ষার্থীর মাঝে তোষক, কম্বল, বালিশ ও বেডসিট বিতরণ করা হয়েছে। সৌদি প্রবাসী বদরখালীর বাসিন্দা জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তির সাথে বাংলাদেশে বেড়াতে আসা সৌদি নাগরিক ও পুলিশ কর্মকর্তা আব্দুল আজিজের অনুদানের টাকায় গতকাল মঙ্গলবার সকালে এসব সামগ্রী বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সম্পাদক জয়নাল আবেদীন খান। এ সময় আরও উপস্থিত ছিলেন বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি এবং এতিমখানার সভাপতি নুরুল আলম সিকদার, সমিতির ব্যবস্থাপনা কমিটির সদস্য ও বদরখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কুতুব উদ্দিন, এতিমখানার পরিচালক জাহাঙ্গীর আলম, ভার্চু স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা মহি উদ্দিন কাদের অদুল, প্রতিষ্ঠানটির শিক্ষক হাফেজ আজিজুর রহমান, নুরুল আবছার, মাহমুদুল হক ও মো. ইসমাইল প্রমুখ।-চকরিয়া প্রতিনিধি

অনুষ্ঠানে জয়নাল আবেদীন খান বলেন, দেশে ইসলামের প্রকৃত ধারক-বাহক হচ্ছেন হাফেজ ও আলেমরা। অভাব-অনটনের মধ্যেও খেয়ে না খেয়ে এতিম ও গরীব ছেলে-মেয়েরা পবিত্র কোরআনের ৩০ পারা মুখস্থ করে বুকে ধারণ করছেন। তারাই আমাদের দেশে ইসলামকে ধরে রেখেছেন। তাদের জীবনের চাহিদা কম হলেও অনেক সময় তাও জুটছে না। হেফজখানা ও মাদ্রাসার এতিম ও গরীব শিক্ষার্থীদের সহযোগিতায় বিত্তবানদেরকে এগিয়ে আসারও আহবান জানান তিনি।