বঙ্গবন্ধু গোল্ডকাপে বন্দর ও বঙ্গমাতায় সেরা পাহাড়তলী

ক্রীড়া প্রতিবেদক

28

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) মহানগর পর্যায়ের ফাইনাল খেলা গতকাল বন্দরস্থ শহীদ প্রকৌশলী সামশুজ্জামান স্টেডিয়ামে গতকাল সম্পন্ন হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে দুপুরে বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হয় পাহাড়তলী ও চান্দগাঁও থানা। এতে পাহাড়তলী তাসফিয়ার গোলে চান্দগাঁও থানাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
অপরদিকে বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে প্রতিদ্ব›িদ্বতা নামে বন্দর থানা ও পাঁচলাইশ থানা। এতে বন্দর থানা ৬-১ গোলে পাঁচলাইশ থানাকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। বিজয়ী দলের তানভির হাসান হ্যাটট্রিক করেন। অন্যদের মধ্যে আরিফুল নয়ন ২টি এবং সুমন ১ গোল করেন। পাঁচলাইশের পক্ষে একমাত্র গোল করেন তুষার। বন্দরের তানভির হাসান সর্বোচ্চ গোলদাতা এবং রাহি সেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার লাভ করেন। বঙ্গমাতা বিভাগে চ্যাম্পিয়ন দলের তাসফিয়া সর্বোচ্চ গোলদাতা ও মৌসুমি সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন।
খেলা শেষে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে ও সহকারী কমিশনার রেজওয়ানা আফরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে টুর্নামেন্ট কমিটির আহবায়ক এডিসি (শিক্ষা ও আইসিটি) আবু হাসান সিদ্দিক, বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, ফ‚টবল কমিটির সম্পাদক মো. ইউসুফ, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ সভাপতি এস এম শহীদুল ইসলাম, জেলা ক্রীড়া কর্মকর্তা, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে ও পাহাড়তলী ওয়ার্ড কমিশনার জহিরুল আলম জসিমসহ টুর্নামেন্ট কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।