ফেসবুক-টুইটারকে আমন্ত্রণ জানালো না হোয়াইট হাউজ

3

সোশ্যাল মিডিয়া সামিটে ফেসবুক ও টুইটারকে আমন্ত্রণ জানায়নি হোয়াইট হাউজ। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ৯ জুলাই, মঙ্গলবার এই সামিট অনুষ্ঠিত হবে। সামিটে অংশ নেবেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্প বিশ্বাস করেন এই দুই প্ল্যাটফর্ম ডেমোক্র্যাট বিরোধী ও রিপাবলিকান পার্টিপন্থী। তা এই সামিটে ডানপন্থী প্লাটফর্মগুলোকে রাখা হয়েছে।
আসলে কেন এই দুই সোশ্যাল মিডিয়া জায়ান্টকে সামিটে আমন্ত্রণ জানানো হয়নি তা জানায়নি হোয়াইট হাউজ। জানা গেছে সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক বিভিন্ন আলোচনা হবে এই সামিটে।
ট্রাম্পের টুইটার বিদ্বেষ এবারেই প্রথম নয়। এর আগে রিপাবলিকানদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের দায়ে টুইটারকে অভিযুক্ত করে আসছিল ট্রাম্প।
চলতি বছর টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডরসির সঙ্গে বৈঠককালে ট্রাম্প প্রশ্ন করেছিলেন, কেন তিনি (ট্রাম্প) টুইটার থেকে ফলোয়ার হারাচ্ছেন?
উত্তরে ডরসি জানিয়েছিলেন, বিভ্রান্তিকর তথ্য ও স্প্যাম ছড়ায় এমন অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেওয়ার উদ্যোগ নিয়েছে টুইটার কর্তৃপক্ষ। এতে করে বিপুল সংখ্যক অ্যাকাউন্ট কমে গেছে। ফলে অনেক বিখ্যাত ব্যক্তিদেরও ফলোয়ার কমে গেছে।
এদিকে সামিটে কোন কোন সোশ্যাল মিডিয়া অংশ নিচ্ছে তা জানায়নি হোয়াইট হাউজ।