ফিল্টার ও হুইল চেয়ার বিতরণ করেছে বিআইএফপিসিএল

36

প্রকল্প এলাকা বাগেরহাটের রামপালের ১৫টি স্কুল ও ৪টি কলেজে ৭৬টি পানির ফিল্টার এবং স্থানীয় শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ৩৫টি হুইল চেয়ার বিতরণ করেছে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেড (বিআইএফপিসিএল)। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রামপালের রাজনগর ইউনিয়ন পরিষদের মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এসব সামগ্রী বিতরণ করা হয়।
খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে তিনি একই স্থানে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৈত্রী সুপার থারমাল বিদ্যুৎ প্রকল্পের পরিচালক এস সি পান্ডে। অন্যদের মধ্যে বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় এবং উপ-প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা যায়, ফ্রি মেডিক্যাল ক্যাম্পে প্রায় ৩০০ জনকে চিকিৎসা সেবা দেওয়া হয়। এ ধরনের ক্যাম্প রামপাল উপজেলার অন্যান্য ইউনিয়নেও আয়োজন করা হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিআইএফপিসিএল প্রকল্প এলাকার আশেপাশের মানুষের জন্য বিভিন্ন ধরনের সামাজিক সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করছে। প্রসঙ্গত, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে বিআইএফপিসিএল। এই বিদ্যুৎকেন্দ্র থেকে ১ হাজার ৩২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে।-খবর বার্তাসংস্থার