ফটিকছড়ির শ্রেষ্ঠ প্রধান শিক্ষক পল্লবী খাস্তগীর

13

ফটিকছড়ি উপজেলার মাধ্যমিক বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মিসেস পল্লবী খাস্তগীর। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ প্রতিযোগিতায় তিনি এ শ্রেষ্ঠত্ব অর্জন করেন। মিসেস পল্লবী খাস্তগীর জাহানারা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অভিজ্ঞতা, একাডেমিক সনদ, প্রশাসনিক দক্ষতা, আর্থিক শৃংখলা, আইটি সেক্টরে অভিজ্ঞতা, ছাত্র-ছাত্রী ও সহকর্মীদের উপর প্রভাব এবং অভিভাবক ও কর্তৃপক্ষের সাথে সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ?তা, ব্যক্তিত্ব, সততা, সুনাম, প্রাত্যহিক সমাবেশ, গ্রন্থগার ব্যবহার, সবুজ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস, গুণগত মানের শিক্ষায় উদ্ভাবনী/সৃজনশীল উদ্যাগ, উত্তর চর্চার নিদর্শনসহ মোট ১২টি ক্যাটাগরি বিবেচনা করে তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়। বিজ্ঞপ্তি

রাউজান ক্ষতিগ্রস্তদের
মাঝে আবু বকর ছিদ্দীক
(র.) স্মৃতি সংসদের
অর্থ প্রদান

রাউজান প্রতিনিধি

রাউজান হলদিয়ায় পুড়ে যাওয়া বসত ঘরের অসহায় ৬টি পরিবারকে নতুন ঘর নির্মাণে নগদ অর্থ প্রদান করেছেন স্থানিয় একটি ধর্মিয় সংগঠন। গত সোমবার এয়াছিন নগরস্থ হযরত আবু বক্কর ছিদ্দীক (র.) স্মৃতি সংসদের পক্ষ থেকে পুড়ে যাওয়া পরিবারের সদস্যদের পক্ষে জাইল্ল্যাটিলার আবছার ফকিরের হাতে নগদ টাকা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্মৃতি সংসদের উপদেষ্টা আলহাজ মুহাম্মদ আলী,সংঘের সভাপতি মমতাজ উদ্দিন মাইজভান্ডারী, সমাজ সর্দার জানে আলম, মুহাম্মদ মজাহের, মসজিদের ইমাম মাওলানা জুনায়েদ, মুহাম্মদ মুমিন প্রমুখ।

দুর্নীতিবিরোধী প্রচারণায়
বিদ্যালয় ও মাদ্রাসায়
আর্থিক সহায়তা প্রদান

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে দুর্নীতিবিরোধী প্রচারণা ও জনমত সৃষ্টির লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। গত ১১ এপ্রিল মিরসরাই উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মাধ্যমে দুর্নীতি বিরোধী প্রচারণা ও জনমত সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘসমূহকে কাজে লাগিয়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের জন্য উপজেলার ১৯টি বিদ্যালয় ও মাদ্রাসায় আর্থিক সহায়তা প্রদান করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রিয়তোষ নাথ, সিনিয়র সহ-সভাপতি শাহ আলম, সদস্য রাফিয়া আক্তার ডলি, কো-অপ্ট সদস্য ইকবাল হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও প্রতিনিধিবৃন্দ।

চন্দনাইশে
৩ পলাতক
আসামি গ্রেপ্তার

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ উপজেলার চৌধুরীপাড়া, পশ্চিম এলাহাবাদ ও নগরপাড়ায় অভিযান চালিয়ে ওয়ারেন্টভূক্ত ৩ আসামীকে গ্রেপ্তার করেছে। চন্দনাইশ পুলিশ গত ১০ এপ্রিল রাতে এ অভিযান পরিচালনা করে। এতে গ্রেপ্তারকৃতরা হল ইলিয়াছ চৌধুরী (২৯), পিতা- আহমদ নবী চৌধুরী, সাং- চৌধুরীপাড়া, নুরুল ইসলাম (৩৩), পিতা- লিগজ মিয়া, সাং- পশ্চিম এলাহাবাদ ও আবদুল গণি (৩৫), পিতা- মৃত গুরা মিয়া, সাং- জোয়ারা নগরপাড়া, চন্দনাইশ। চন্দনাইশ থানা পুলিশ গ্রেপ্তারকৃতদের গত ১১ এপ্রিল আদালতে চালান দিয়েছে। ওসি কেশব চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।