ফটিকছড়িতে ভন্ড ফকির গ্রেপ্তার

ফটিকছড়ি প্রতিনিধি

26

চট্টগ্রামের ফটিকছড়িতে আবদুস শুক্কুর (৩০) নামের এক ভন্ড ফকিরকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার বেড়াজালি গ্রাম থেকে স্থানীয় জনতা ধরে তাকে থানা পুলিশের হাতে সোপর্দ করে। তার বিরুদ্ধে এলাকার সহজ-সরল লোকদের বিভিন্ন তাবিজ-কবজ, পানিপড়া, ঝাড়ফুকসহ নানা ভন্ডামির মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। তিনি ওই গ্রামের নুরুল আলমের ছেলে।
স্থানীয় লোকজন জানান, শুক্কুর অনেক দিন ধরে এলাকার সাধারণ নারী-পুরুষদের বিভিন্ন অসুখের চিকিৎসা দেওয়ার কথা বলে পানি পড়া দিয়ে টাকা হাতিয়ে নিতেন। তার এসব ভন্ডামীর বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার হোসেন বিচারের মাধ্যমে মানুষ ঠকানোর এ কাজ না করতে নিষেধ করেন। পরে কিছু দিন বন্ধ থাকার পর তিনি আবারো একই কাজ শুরু করলে গতকাল বুধবার এলাকার লোকজন গ্রামের একটি বাড়িতে তাকে আটক করে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, ‘স্থানীয় লোকজন শুক্কুর নামে এক ভন্ড ফকিরকে আটকের কথা জানালে পুলিশ গিয়ে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ঝাড়ফুকসহ নানা ভন্ডামীর বিষয়ে নানা অভিযোগ রয়েছে।