ফটিকছড়িতে দিনভর পল্লী বিদ্যুৎ সমিতির সচেতনতা সভা

ফটিকছড়ি প্রতিনিধি

8

চট্টগ্রামের ফটিকছড়িতে গ্রামে গ্রামে পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ৯টা থেকে চলে বিকেল পাঁচটা পর্যন্ত। উপজেলার দক্ষিণাঞ্চলের আটটি ইউনিয়নের ৪০টি স্থানে এ সচেনতনতামূলক সভার আয়োজন করা হয়। এতে গ্রাহক সেবার মানোন্নয়ন, পল্লী বিদ্যুৎ সমিতি এবং গ্রাহকের মধ্যে সুসম্পর্ক স্থাপন, দুর্নীতি প্রতিরোধ, বৈদ্যুতিক দুঘর্টনা প্রতিরোধ, বৈদ্যুতিক লাইন সংলগ্ন গাছ ও গাছের ডালপালা কর্তন, নির্ভরযোগ্য ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে করণীয় ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র মহাব্যবস্থাপক (এসজিএম) এ কে এম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে এবং সমিতির আজাদীবাজারের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মোহাম্মদ সরওয়ার জাহানের তত্ত¡াবধানে এই কার্যক্রম চলে। গ্রামভিত্তিক টিম গঠন করে করা হয় এ কার্যক্রম। সমিতির কর্মকর্তা-কর্মচারীরা দিনভর উঠোন বৈঠকে মিলিত হয়ে গ্রাহকদের নানাভাবে সচেতন করার চেষ্টা করেন।
পল্লী বিদ্যুৎ সমিতি আজাদী বাজার শাখার ডিজিএম মোহাম্মদ সরওয়ার জাহান বলেন, সমিতির কর্মকর্তা-কর্মচারীরা কেউ দুর্নীতি করবেন না, তাদের নামে কেউ দুর্নীতি করলে গ্রাহকেরা সঙ্গে সঙ্গে প্রতিরোধ করবেন। এছাড়া দুর্ঘটনা যাতে না ঘটে-এর জন্য গ্রাহকদের করণীয়, বৈদ্যুতিক লাইন সংলগ্ন গাছ ও ডালপালা কর্তনে গ্রাহকের অংশগ্রহণ, বৈদ্যুতিক লাইনে কোন ত্রæটি দেখা দিলে সাথে সাথে অভিযোগ কেন্দ্রে অবহিতকরণ, যথাসময়ে বিদ্যুৎ বিল পরিশোধ করার উপর আলোচনা করা হয়। তিনি বলেন, এ ধরনের কার্যক্রমের ফলে গ্রাহক সেবার মান আরো বৃদ্ধি পাবে।