ফটিকছড়িতে দিনভর পল্লী বিদ্যুৎ সমিতির সচেতনতা সভা

ফটিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রামের ফটিকছড়িতে গ্রামে গ্রামে পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ৯টা থেকে চলে বিকেল পাঁচটা পর্যন্ত। উপজেলার দক্ষিণাঞ্চলের আটটি ইউনিয়নের ৪০টি স্থানে এ সচেনতনতামূলক সভার আয়োজন করা হয়। এতে গ্রাহক সেবার মানোন্নয়ন, পল্লী বিদ্যুৎ সমিতি এবং গ্রাহকের মধ্যে সুসম্পর্ক স্থাপন, দুর্নীতি প্রতিরোধ, বৈদ্যুতিক দুঘর্টনা প্রতিরোধ, বৈদ্যুতিক লাইন সংলগ্ন গাছ ও গাছের ডালপালা কর্তন, নির্ভরযোগ্য ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে করণীয় ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র মহাব্যবস্থাপক (এসজিএম) এ কে এম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে এবং সমিতির আজাদীবাজারের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মোহাম্মদ সরওয়ার জাহানের তত্ত¡াবধানে এই কার্যক্রম চলে। গ্রামভিত্তিক টিম গঠন করে করা হয় এ কার্যক্রম। সমিতির কর্মকর্তা-কর্মচারীরা দিনভর উঠোন বৈঠকে মিলিত হয়ে গ্রাহকদের নানাভাবে সচেতন করার চেষ্টা করেন।
পল্লী বিদ্যুৎ সমিতি আজাদী বাজার শাখার ডিজিএম মোহাম্মদ সরওয়ার জাহান বলেন, সমিতির কর্মকর্তা-কর্মচারীরা কেউ দুর্নীতি করবেন না, তাদের নামে কেউ দুর্নীতি করলে গ্রাহকেরা সঙ্গে সঙ্গে প্রতিরোধ করবেন। এছাড়া দুর্ঘটনা যাতে না ঘটে-এর জন্য গ্রাহকদের করণীয়, বৈদ্যুতিক লাইন সংলগ্ন গাছ ও ডালপালা কর্তনে গ্রাহকের অংশগ্রহণ, বৈদ্যুতিক লাইনে কোন ত্রæটি দেখা দিলে সাথে সাথে অভিযোগ কেন্দ্রে অবহিতকরণ, যথাসময়ে বিদ্যুৎ বিল পরিশোধ করার উপর আলোচনা করা হয়। তিনি বলেন, এ ধরনের কার্যক্রমের ফলে গ্রাহক সেবার মান আরো বৃদ্ধি পাবে।