জমি নিয়ে বিরোধ

ফটিকছড়িতে ছুরিকাঘাতে যুবক খুন

ফটিকছড়ি প্রতিনিধি

21

ফটিকছড়ি উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন। এতে আরও ২ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকালে বক্তপুর ইউনিয়নের শান্তিরহাট বাজারে এ ঘটনা ঘটে।
নিহতের নাম মুহাম্মদ আবুল মুনছুর (৩৫)। তার বাবার নাম মোহাম্মদ মিয়া। নিহত আবুল মুনছুর দীর্ঘদিন ধরে কাঠ মিস্ত্রির কাজ করতেন। আহত ২ জনকে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সূত্র জানায়, স্থানীয় আবদুল আজিজের পরিবারের সঙ্গে প্রতিবেশী মোহাম্মদ মিয়ার বাড়ি-ভিটির জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে একাধিকবার বৈঠক হয়। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ও মেম্বাররা বিষয়টি নিয়ে কোন ফয়সালা দিতে পারেন নি। এতে কোন পক্ষই ক্ষান্ত হননি। বার বার বৈঠকের আয়োজন করেও কোন সুরাহা হয়নি।
গতকাল মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে মুনছুর বাজারে বাজার করতে গেলে আবদুল আজিজের ছেলে মো. আলী নেওয়াজ ওরফে বাবু (৩৫), মোহাম্মদ মঞ্জু (৩৮) ও মো. ফিরোজ (২২) তার উপর হামলা চালায়। এসময় ছুরিকাঘাতে মুনছুর গুরুতর আহত হয়। এসময় তাকে উদ্ধার করতে গেলে মোহাম্মদ আকবর (৩২) ও চাচা মো. জহুর ছাফা (৭০) কেও ছুরিকাঘাত করা হয়। পরে আহত তিনজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হয়। পথেই মুনছুরের মৃত্যু হয়।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কেউ মামলা করেনি। মামলা করলে ব্যবস্থা নেওয়া হবে।