তিনটি বাড়ি লকডাউন

ফটিকছড়িতে আরও একজন করোনা আক্রান্ত

ফটিকছড়ি প্রতিনিধি

4

ফটিকছড়িতে ৪৫ বছর বয়সী একব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪ জন। পরে ওই যুবকের বাড়িসহ আশেপাশের আরও তিনটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।
আক্রান্ত ওই যুবকের বাড়ি উপজেলার ভ‚জপুর থানাধীন পূর্ব-ভ‚জপুর গ্রামে। তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সায়েদুল আরেফিন।
গতকাল বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী করোনা পজিটিভ
রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্ত যুবক বিদেশ ফেরত। গত দুই সপ্তাহ ধরে তিনি তার শাশুড়িকে নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ছিলেন। পরে শাশুড়ির চিকিৎসার পর গত এক সপ্তাহ ধরে তার জ্বর, কাশি, সর্দিসহ করোনার উপসর্গ দেখা দিলে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। সেখানে উপসর্গ দেখে চিকিৎসকগণ গত ১৪ মে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে পাঠায়। সেখানে টেস্টের পর মঙ্গলবার তা পজেটিভ আসে।
উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সায়েদুল আরেফিন জানান, আক্রান্ত যুবক বর্তমানে কিছুটা স্বাভাবিক রয়েছেন। তবে তিনি খুবই সচেতন। তাকে হোম কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া তার বাড়িটিসহ আশেপাশের তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে। তার পরিবারের সবার নমুনা টেস্ট করা হবে।