পয়েন্ট ভাগাভাগি কেরালা-তেরেঙ্গানুর

স্পোটর্স ডেস্ক

54

‘বি’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে ৫-৩ গোলে ভারতের চেন্নাই সিটিকে উড়িয়ে দিয়েছিল তেরেঙ্গানু এফসি। তেমনি টুর্নামেন্টের অন্যতম ফেবারিট বসুন্ধরা কিংসকে ৩-১ ব্যবধানে হারিয়ে সবাইকে অবাক করে দেয় ভারতের শ্রী গোকুলাম কেরালা। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার জন্য বৃহস্পতিবার চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দু’দল। কিন্তু প্রথম ম্যাচে দুর্দান্ত খেলা উপহার দিলেও দ্বিতীয় ম্যাচে এসে গোলের দেখাই পায়নি তেরেঙ্গানু-কেরালা। ফলে এবারের আসরে প্রথম পয়েন্ট ভাগাভাগি করেছে দু’দল।
ম্যাচের শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে কেউ কাউকে ছাড় দেয়নি। ম্যাচের ৬ষ্ঠ মিনিটে সহজ গোলের সুযোগ পেয়েছিল কেরালা। এর দুই মিনিট পর হেনরি কিসেক্কার দূরপাল্লার শট রুখে দেন তেরেঙ্গানু গোলরক্ষক মুহাম্মদ রাজার। ২৩ মিনিটে ফ্রি-কিক থেকে প্রতিপক্ষের জালে বল জালে জড়িয়ে দেন সেরহি আদিয়েভ। কিন্তু অফসাইডে গোলটি বাতিল করেন রেফারি। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি দু’দল।
বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দু’দল। ৫০ মিনিটে ফ্রি-কিক থেকে এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করে কেরালা। ৬৩ মিনিটেও তারা সুযোগ পেয়েছিল এগিয়ে যাওয়ার। ৬৭ মিনিটে ফরোয়ার্ড লাল রোমাভিয়ার শট রুখে দেন তেরেঙ্গানু গোলরক্ষক। ৭৭ মিনিটে কিসেক্কা ক্রস থেকে শট নিয়েছিলেন মার্কাস জোসেফ। কিন্তু এবারও তেরেঙ্গানুকে রক্ষা করেন গোলরক্ষক মুহাম্মদ রাজালি। সেমিফাইনালে যেতে হলে বাকি ম্যাচে স্বদেশী ক্লাব চেন্নাই সিটির বিপক্ষে জয় বা ড্র করলেও চলবে কেরালার। অন্যদিকে বসুন্ধরা কিংসের বিপক্ষে কঠিন লড়াইয়ে নামতে হবে তেরেঙ্গানুকে। তাদেরও শেষ চারে যেতে হলে ড্র বা জয় পেলেই চলবে। আজকের খেলা- ইয়ং এলিফ্যান্ট এফসি বনাম টিসি স্পোর্টস ক্লাব (৪টা), চট্টগ্রাম আবাহনী বনাম মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব (৭টা)।