প্রেস ক্লাব সদস্য সন্তানদের বইপড়া প্রতিযোগিতা উদ্বোধন

24

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের সন্তানদের নিয়ে প্রথমবারের মতো ‘শিশুদের বইপড়া প্রতিযোগিতা’র উদ্বোধনী অনুষ্ঠান গত ১৪ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১১ টায় ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়। বইপড়ার প্রতি সন্তানদের আগ্রহ হোক-এই প্রত্যাশা ব্যক্ত করে প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার শিশুদের বই পড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন।
উদ্বোধনী বক্তৃতায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার বলেন, শিশুরা যতই পড়বে, ততই শিখবে। বইপড়ার মাধ্যমে জ্ঞানের পরিধি বাড়বে। তাই বইপড়ার বিকল্প নেই। তবে বই পড়ার জন্য তাদেরকে উৎসাহিত করতে হবে। আনন্দের সাথে বই পড়তে পারলে তা সহজেই হৃদয়ঙ্গম করা সম্ভব হবে। এতে করে তারা স্বতঃস্ফূর্তভাবে বই পড়ার দিকে ঝুঁকবে।
শৈশবের কথা স্মৃতিচারণ করে কলিম সরওয়ার বলেন, আমরা আমাদের ছাত্রজীবনে আমাদের অবসর সময় কাটতো গল্প, কবিতা কিংবা উপন্যাসের বই পড়ে আর মাঝে মাঝে খেলাধুলা করে। তখন আমরা পাঠ্যবইয়ের ফাঁকে গল্পের বই লুকিয়ে রাখতাম। সুযোগ পেলে তা পড়তাম। আর এখনকার সন্তানদের অবসর সময় কাটে ফেইসবুক, ট্যাব, টেলিভিশন কিংবা অন্যান্য ইলেকট্রনিক ডিভাইসে।
সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রন্থাগার সম্পাদক ও শিশুদের বইপড়া প্রতিযোগিতার আহবায়ক রাশেদ মাহমুদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, কার্যকরী সদস্য মোহাম্মদ শামসুল ইসলাম ও বইপড়া প্রতিযোগিতা উপকমিটির সদস্য বিপুল বড়–য়া। অনুষ্ঠানে ক্লাবের সহসভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, উপকমিটির সদস্য অমিত বড়–য়া, আবুল কালাম বেলাল, ক্লাবের সদস্য দেবপ্রসাদ দাস দেবু, প্রদীপ নন্দী, এস এম শোয়েব খান, মিহরাজ রায়হান, প্রণব বড়–য়া অর্ণব, সাইফুল আলম, আশরাফ উল্লাহ রুবেল, বিশ্বজিৎ বড়–য়া, কামাল উদ্দিন খোকন, মিয়া আলতাফ, আহছানুল কবির রিটন, মো. ফরিদ উদ্দিন, সদস্যদের সহধর্মিনী এবং সদস্য সন্তানরা উপস্থিত ছিলেন।
আগামী ১২ অক্টোবর শুক্রবার বিকেল ৩ টায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী যারা এখনো নির্ধারিত বিষয়সমূহের কপি সংগ্রহ করেন নি তারা আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত প্রেস ক্লাব থেকে তা সংগ্রহ করতে পারবেন। বিজ্ঞপ্তি