প্রিমিয়ার ইউনিভার্সিটিতে দ্বিতীয় কনভোকেশনের সমন্বয় সভা

8

প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় কনভোকেশন উপলক্ষে শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টায়। প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। সভায় আলোচক ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, ব্যবসা-শিক্ষা অনুষদের প্রফেসর অমল ভূষণ নাগ ও রেজিস্ট্রার খুরশিদুর রহমান। উপস্থিত ছিলেন প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, ব্যবসা-শিক্ষা অনুষদের অ্যাডজাঙ্কট ডিন প্রফেসর ড. মোয়াজ্জম হোসেন, উপাচার্যের উপদেষ্টা ও চীফ ইঞ্জিনিয়ার আবু তাহের, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মোহাম্মদ ইব্রাহিম, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী ও ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম মঈনুল হক।
সভায় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের জন্য কনভোকেশন অনুষ্ঠানটি পবিত্র ও গাম্ভীর্যপূর্ণ। বিশ্ববিদ্যালয়ের মর্যাদাকে উত্তরোত্তর সমৃদ্ধ ও গৌরবোজ্জ্বল করার লক্ষ্যে কনভোকেশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় কনভোকেশনের বিশাল কর্মযজ্ঞ অত্যন্ত সুচারুরূপে, শৃঙ্খলার সঙ্গে ও সফলভাবে স¤পন্ন করতে সকলের ঐকান্তিক ও আন্তরিক সহযোগিতা একান্ত অপরিহার্য।
সভায় আলোচকবৃন্দ প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় কনভোকেশনের করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
উল্লেখ্য, প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় কনভোকেশন আগামীকাল রবিবার সকাল ১০ টায় টাইগারপাসে নেভি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রিমিয়ার ইউনিভার্সিটির চ্যান্সেলরের মনোনীত প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। কনভোকেশন স্পিকার থাকবেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। কনভোকেশনে স্বাগত বক্তব্য উপস্থাপন করবেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। এবারের কনভোকেশনে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছে ১ হাজার ১১২ জন গ্র্যাজুয়েট। বিজ্ঞপ্তি