প্রাণের মেলায় পরিণত হয়েছে : ওমর কায়সার

নিজস্ব প্রতিবেদক

20

‘চট্টগ্রামে এতোদিন পর এই প্রথম বইমেলা প্রাণ ফিরে পেয়েছে। সত্যিকার অর্থে বইমেলা প্রাণের মেলায় পরিণত হয়েছে। বইমেলায় যেটা হয় সেটাই হচ্ছে।’ চট্টগ্রামের সম্মিলিত একুশে বইমেলার আয়োজন নিয়ে কবি ও সাংবাদিক ওমর কায়সার এ মন্তব্য করেন।
ওমর কায়সার বলেন, প্রথমবারের মতো চট্টগ্রামে সম্মিলিতভাবে বইমেলা হচ্ছে। এতো বেশি সাড়া পেয়েছে বইমেলা, বই কিনতে, দেখতে, ঘুরতে আসছে সবাই। আড্ডা দিচ্ছেন লেখকরা। এতো কিছু একসাথে, অসাধারণ ব্যাপার। সিটি কর্পোরেশন একটি ভালো উদ্যোগ নিয়েছে, তাদের ধন্যবাদ দিতে হয়।
তিনি বলেন, চট্টগ্রামের সকল সংস্কৃতিকর্মী, কবি, লেখক, পাঠক সবার একটি আশা ছিলো অভিন্ন বইমেলার। এবার বইমেলায় সত্যি সত্যি লেখক-পাঠক সম্মিলন হলো। প্রচুর মানুষের সংযোগ। শুক্রবার অনেক মানুষের ঢল নেমেছে বইমেলায়। প্রিয় বইমেলা সত্যিকার অর্থে প্রাণ ফিরে পেয়েছে।
নিজের লেখা বই সম্পর্কে শেকড় সন্ধানী কবি ওমর কায়সার বলেন, আমার দুইটি বই এবার প্রকাশিত হয়েছে। এরমধ্যে একটি ‘নির্বাচিত কবিতা সংকলন’ অন্যটি শিশুদের গল্প ‘অবিকল স্বপ্নের মতো’। আমার এ যাবৎ যতগুলো কবিতা বের হয়েছে, ওখান থেকে নির্বাচিত কবিতার একটি সংকলন। দুইশ এর বেশি কবিতা আছে বইটিতে।