দুবাইয়ে এনআরবি’র সম্মেলনে মসিউর

প্রবাসীদের সব সমস্যা সমাধান করা হবে

ইউএই প্রতিনিধি

18

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, প্রবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা, এয়ারপোর্টে তাদেরকে হয়রানি বন্ধ করা, পাসপোর্ট ভেরিফিকেশনে জটিলতাসহ বিভিন্ন সমস্যা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে এবং এসব সমস্যা সমাধান করা হবে। তিনি জানান, স¤প্রতি কেন্দ্রীয় ব্যাংক থেকে বন্ধ হয়ে যাওয়া প্রবাসীদের জন্য বন্ড পুনরায় চালু হচ্ছে।
তিনি গতকাল শনিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে ক্রাউন প্লাজা হোটেলে সেন্টার ফর এনআরবি’র দুবাই সম্মেলনে এ কথা বলেন।
এনআরবি চেয়ারপার্সন শেকিল চৌধুরীর সভাপতিত্বে এবং তিশা সেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাণী পাঠ করেন অধ্যাপক আব্দুস সবুর ও মায়মুনা আক্তার।
প্রবাসীদের নানা বিষয় নিয়ে বক্তব্য রাখেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দ্বুাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সাধারণ সম্পাদক সিআইপি নুর মোহাম্মদ, প্রকৌশলী আবু জাফর চৌধুরী, সমাজসেবক জহিরুল ইসলাম, ব্যবসায়ী শাহেদ আহমদ রাসেল, হাজী শফিকুল ইসলাম, কাউছার নাছ, প্রকৌশলী মাহে আলম, কাজী মোহাম্মদ আলী, ইসমাইল গণি চৌধুরী, প্রকৌশলী আবু হেনা প্রমুখ।
সম্মেলনে বাজেটে ২ ভাগ প্রণোদনা, প্রবাসীদের বীমা চালু, বিগত ৭ বছর যাবত আরব আমিরাতে ভিসা বন্ধ থাকায় প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা হিমশিম খাচ্ছেন, বিমানবন্দরে হয়রানি বন্ধ করা, পাসপোর্ট ভেরিফিকেশনে হয়রানি বন্ধসহ প্রবাসীদের নানা দাবি অর্থ উপদেষ্টার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে দাবি তুলে ধরেন ইউএই প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, ৭১ টিভির প্রতিনিধি লুৎফর রহমান ও হাবিবুর রহমান চুন্নু।
বিশ্ব সম্মেলনের অংশ হিসেবে দুবাই পর্বের এ সম্মেলনে পেশাজীবী, রাজনীতিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।