প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে র‌্যালি

14

কাজেম আলী স্কুল এন্ড কলেজ :
নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল পদক্ষেপ গ্রহণ করেছেন তাকে স্বাগত জানিয়ে নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে কাজেম আলী স্কুল এন্ড কলেজ। গত বুধবার সকাল দশটায় প্রায় আড়াই হাজার শিক্ষার্থীর অংশগ্রহনে স্কুল পরিচালনা কমিটির সভাপতি, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুকের নেতৃত্বে এই র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থী ছাড়াও অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন, দাতা সদস্য মোহাম্মদ সেকান্দর, অভিভাবক সদস্য মোহাম্মদ হাসান এবং শিক্ষক, শিক্ষিকা ও প্রভাষকবৃন্দ অংশগ্রহণ করেন। র‌্যালিপূর্ব সভায় পরিচালনা কমিটির সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর দ্রæত হস্তক্ষেপের কারণে দেশের হাজার হাজার শিক্ষার্থী সন্তোষ প্রকাশ করে ঘরে ফিরে গেছে। নিরাপদ সড়ক বাস্তবায়ন এবং সড়ক দুর্ঘটনা রোধে আমাদের সবাইকে আইন মেনে চলতে হবে। চালক যেমন আইন লংঘন করতে পারবে না তেমনি সাধারণ মানুষকেও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের শিক্ষা সংস্কারে যে ভূমিকা রেখেছেন তা অভূতপূর্ব। শিক্ষার্থীদের দাবি পূরণেও তিনি দক্ষতা ও আন্তরিকতার পরিচয় দিয়েছেন। তার পদক্ষেপের কারনে জাতি আজ আশায় বুক বেঁধেছেন। আশা করি এখন থেকে সড়কে আর মৃত্যুর মিছিল দেখা যাবে না।
সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়
নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগতম জানিয়ে সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষক মন্ডলীর উদ্যোগে গত ৮ আগষ্ট বুধবার সকাল ১০ টায় র‌্যালি অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষার্থী ও নাগরিকদের মাঝে সচেতনতা বাড়াতে র‌্যালীটি ১২ নং সরাইপাড়া ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। সমাজ সেবক ও রাজনীতিবিদ নুরুল আমিন উক্ত র‌্যালিতে অংশগ্রহণ করেন এবং শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক কাউন্সিলিং করে তার বক্তব্য প্রদান করেন। এছাড়াও অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী হায়দার, সিনিয়র শিক্ষক ফজলুল­াহ, দুলাল কিশোর ভট্টচার্য্য, নুরুল আবছার কুতুবী, মৃণাল কান্তি নাথ, রফিক আহমদ, নাছির আহমদ, আবদুল হালিম, মাসুদের রহমান, আবদুল রহিম, আজম খান এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য এম এ হান্নান কাজল প্রমুখ।
আলকরণ নুর আহমদ বালক উচ্চ বিদ্যালয় ও দেওয়ান সুলতান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয় :
‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের ৯দফা দাবি মেনে নিয়ে দেশব্যাপী শিক্ষার্থীদের দায়িত্ব নিজ হাতে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে র‌্যালির আয়োজন করা হয় ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের নির্দেশক্রমে আলকরণ নুর আহমদ বালক উচ্চ বিদ্যালয় ও আলকরণ সুলতান আহমদ দেওয়ান সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে গুরুত্বপূর্ণ সড়কে র‌্যালি শেষে সংক্ষিপ্ত এক বক্তব্যে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।
এতে আরো উপস্থিত ছিলেন সাবেক শিক্ষক শাহাদাত হোসেন, আলকরণ দেওয়ান সুলতান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা পারভীন, আলকরণ নুর আহমদ বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মাহমুদ উল্লাহ, অভিভাবক সদস্য সিরাজুর রহমান, নিগার সুলতানা, মহানগর যুবলীগ সদস্য খোরশেদ আলম রহমান, সাবেক ছাত্রনেতা তাজউদ্দিন রিজভী, মহানগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে কবিতা রাণী নাথ, শেলী রায়, নাহিদ খানম, শিপুল বড়ুয়া, আরেফ জামী, অপর্ণা বড়ুয়া, রঞ্জনা বড়ুয়া, আরিফুল ইসলাম, যুবনেতা জামাল উদ্দিন মাসুম, সামিউল হাসান রুমন, মহানগর ছাত্রলীগ নেতা অনিন্দ্য দেব প্রমুখ।
কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব বলেন, শিক্ষার্থীরা চাইলেই যে কোন ন্যায্য ও যৌক্তিক দাবীকে বাস্তবায়ন করতে পারেন। আর সেই জন্য চাই ছাত্র-ছাত্রীদের প্রতি সকলের সমর্থন, মমত্ববোধ ও স্লেহ বোধ, তাদের প্রাণের কথাগুলো গভীর মনযোগ সহকারে গুরুত্ব দেওয়া এবং সেই কাজটি করেছেন মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের ৯দফা দাবিকে মেনে নিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা বিশ্বের বড় বড় নেতৃবৃন্দের কাছে অনুকরণীয় হয়ে থাকবে। বিজ্ঞপ্তি