আজ অগ্রিম বিক্রি শুরু

প্রতিদিন ছাড়া হবে ১২ হাজার ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক

11

ঈদুল ফিতর উপলক্ষে রেলে প্রতিদিন ১২ হাজার অগ্রিম টিকিট ছাড়া হবে। এরমধ্যে ছয় হাজার টিকিট অ্যাপসের মাধ্যমে এবং বাকি ছয় হাজার কাউন্টারে বিক্রি করা হবে। আজ সকাল ৯টা থেকে বিকেল চারটা পর্যন্ত স্টেশনে গিয়ে টিকিট সংগ্রহ করা যাবে। একজন ব্যক্তি জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সর্বোচ্চ চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন। টিকিট কালোবাজারি ঠেকাতে আগেভাগেই প্রস্তুতি নিয়েছে রেল কর্তৃপক্ষ। এরপরেও টিকিট পাওয়া নিয়ে যাত্রীদের মধ্যে শঙ্কা দেখা দিয়েছে। তবে যাত্রীরা যাতে নির্বিঘেœ টিকিট পায় সে ব্যবস্থাই করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিএম) এসএম মুরাদ হোসেন পূর্বদেশকে বলেন, প্রতিদিন ১২ হাজার টিকিট ছাড়া হবে পূর্বাঞ্চলে। ছয় হাজার টিকিট কাউন্টার থেকে সংগ্রহ করতে পারবে যাত্রীরা। বাকি ছয় হাজার টিকিট পাওয়া যাবে অ্যাপসে।
জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সর্বোচ্চ চারটি টিকিট পাবেন প্রতিজন যাত্রী। নিয়মিত ট্রেনের পাশাপাশি এবার দুইজোড়া স্পেশাল ট্রেন চালানোর কথাও বলেন তিনি।
রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী পূর্বদেশকে বলেন, স্টেশনে কালোবাজারি রোধে বেশকিছু পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, র‌্যাব থাকবে স্টেশনে। কালোবাজারে যাতে কোনোধরনের টিকিট বিক্রি না হয় সেজন্য আমরা সার্বক্ষণিক স্টেশনে থাকবো।
রেল সূত্র জানায়, আজ ২২ মে ৩১ মের, ২৩ মে ১ জুনের, ২৪ মে ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের আগাম টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া আগামী ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের ফিরতি টিকিট বিক্রি হবে। ঈদে সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটায়, গোধূলী বিকেল ৩টায়, মহানগর এক্সপ্রেস ১২টা ৩০ মিনিটে, সোনার বাংলা বিকেল ৫টায়, মেইল এক্সপ্রেস রাত সাড়ে ১০টায়, তূর্ণা এক্সপ্রেস রাত ১১টায় চট্টগ্রাম ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা হবে।