পেকুয়ায় খাল থেকে যুবকের লাশ উদ্ধার

পেকুয়া প্রতিনিধি

5

পেকুয়ায় নিখোঁজ হওয়ার পর টইটং ইউনিয়নের মৌলভী বাজার খাল থেকে গতকাল মঙ্গলবার এক যুবকের লাশ উদ্ধার করা হয়। তার নাম মো. আজিম প্রকাশ মানিক (২২)। এক কন্যা সন্তানের জনক মানিক টইটং ইউনিয়নের পশ্চিম সোঁনাইছড়ি নতুন পাড়ার মো. শাকেরের ছেলে বলে জানা গেছে।
স্থানীয়রা জানান, মানিক নিয়মিত জাল নিয়ে খালে মাছ ধরতেন। মাছ ধরতে গিয়ে রবিবার রাত থেকে তিনি নিখোঁজ হন। এরপর স্বজনরা তাকে বিভিন্ন জায়গায় খুঁজে কোথাও সন্ধান পাননি। মঙ্গলবার সকালে হাতে জালের রশি মোড়ানো অবস্থায় মানিকের ভাসমান লাশ দেখেন স্থানীয়রা। স্বজনরা তার মরদেহ শনাক্ত করে পুলিশকে খবর দেন। পেকুয়া থানা পুলিশ সকাল সাড়ে ১১টায় ঘটনাস্থল গিয়ে লাশ উদ্ধার ও সুরতহাল রিপোর্ট শেষে থানায় আনে। স্বজনদের দাবি তাকে হত্যা করা হয়েছে।
মানিকের স্ত্রী নাছিমা আক্তার বলেন, রবিবার রাত ১০টার দিকে জাল নিয়ে মাছ ধরতে যান আমার স্বামী। রাতে বাড়িতে ফিরে না আসায় পরদিন সকালে বিষয়টি আমার শ্বশুরকে জানিয়েছি। এরপর আমরা তাকে খুঁজতে বের হই। চার বছর পূর্বে মানকের সাথে আমার বিয়ে হয়। আমাদের এক কন্যা সন্তান রয়েছে। আমাদের ধারণা আমার স্বামীকে হত্যা করা হয়েছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাব উদ্দিন বলেন, মঙ্গলবার মানিকের ভাসমান লাশ উদ্ধার করেছে বলে খবর পেয়েছি। সে নিয়মিত খালে মাছ ধরতো। কি কারণে তার মৃত্যু হয়েছে এখনো জানা যায়নি।
এ বিষয়ে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, স্থানীয় ইউপি সদস্যসহ এলাকার লোকজন আমাকে অবগত করেন। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। স্থানীয়দের সহযোগিতায় হাতে রশি বাঁধা জাল, পরনে লুঙ্গির সাথে থাকা কিছু মাছসহ নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের পর মৃত্যর কারণ নিশ্চিত করা যাবে। তবে নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষে থানায় সাধারণ ডায়েরি বা কোন অভিযোগ করা হয়নি।