প্রতিশ্রুত সেবা না দেওয়া

পিপলস হাসপাতালকে লাখ টাকা জরিমানা

9

প্রতিশ্রুত স্বাস্থ্যসেবা না দেওয়াসহ বিভিন্ন অপরাধে চট্টগ্রাম মহানগরীর একটি বেসরকারি ক্লিনিককে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকালে নগরীর চকবাজারে অবস্থিত পিপলস হাসপাতালকে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান।
চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এ সময় চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির ও জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী উপস্থিত ছিলেন।
ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, ‘পিপলস হাসপাতাল কর্তৃপক্ষ একজন রোগীকে যেসব সেবা দেওয়ার কথা তার ঘাটতি আমরা অভিযানে দেখতে পেয়েছি। এছাড়া কোনো কোনো সেবার বিপরীতে চূড়ান্ত বিলের সাথে ভাউচারের গরমিল পাওয়া গেছে’।
তিনি বলেন, ‘একটি অপারেশনে ১ লাখ ৩৫ হাজার ৮৭৯ টাকার বিল পাওয়া যায়। সেখানে ৯০ হাজার টাকা অপারেশন টিম চার্জ এবং বাকি টাকা সার্ভিস চার্জ হিসেবে দেখানো হলেও এর বিপরীতে তারা কোনো সন্তোষজনক কাগজপত্র দেখাতে পারেননি। সে কারণে প্রতিশ্রুত সেবা না দেওয়া এবং চূড়ান্ত বিলে গরমিল থাকায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ডা. সুভাষ চন্দ্র সূত্রধরের উপস্থিতিতে এক লাখ টাকা জরিমানা করা হয়’। খবর বিডিনিউজের