পাকিস্তান-অষ্ট্রেলিয়া ১ম টেস্ট চালকের আসনে পাকিস্তান

3

দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে অস্বস্তিতে অস্ট্রেলিয়া। অভিষেক হওয়া পাকিস্তানের অফ-স্পিনার বিলাল আসিফের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে অজিরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান। এরই মধ্যে ৩২৫ রানের লিড নিয়েছে সরফরাজ আহমেদের দল, হাতে আছে ৭ উইকেট।আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ১৬৪.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে তোলে ৪৮২ রান। নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া অলআউট হয় ২০২ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে তুলেছে ৪৫ রান।
প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে সেঞ্চুরি (১২৬) হাঁকান ওপেনার মোহাম্মদ হাফিজ। আরেক ওপেনার ইমাম উল হক করেন ৭৬ রান। নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন হারিস সোহেল (১১০)। আসাদ শফিকের ব্যাট থেকে আসে ৮০ রান। অস্ট্রেলিয়ার পিটার সিডল তিনটি, নাথান লিয়ন দুটি, মিচেল স্টার্ক ও হল্যান্ড ও লাবুচানে নেন একটি করে উইকেট।
নিজেদের প্রথম ইনিংসে ১৪২ রানের ওপেনিং জুটি গড়েন অস্ট্রেলিয়ার উসমান খাজা এবং অভিষিক্ত অ্যারন ফিঞ্চ। খাজা ৮৫ আর ফিঞ্চ ৬২ রান করেন। পরের ৬০ রানের মধ্যেই অলআউট হয় অস্ট্রেলিয়া। পাকিস্তানের হয়ে একাই ৬টি উইকেট নেন অভিষিক্ত বিলাল আসিফ। বাকি চারটি নেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে মোহাম্মদ হাফিজকে হারান পাকিস্তান ব্যক্তিগত ১৭ রানে। বিলাল আসিফ ফেরেন শূন্য রানে। দিনের শেষ ওভারে বিদায় নেন আজহার আলি (৪)। ২৩ রানে অপরাজিত থেকে আজ ব্যাটিংয়ে নামবেন আরেক ওপেনার ইমাম উল হক।