পাকিস্তানে বোমা হামলায় নিহত ২০

6

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কোয়েটা শহরে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩০ জন। শুক্রবার (১২ এপ্রিল) শহরে ক্ষুদ্র নৃগোষ্ঠী হাজারাদের একটি বাজারে এ বোমা হামলা চালানো হয়। পুলিশের সিনিয়র কর্মকর্তা আবদুর রাজ্জাক জানান, স্থানীয় একটি আবাসিক এলাকার কাছেই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। ওই এলাকা প্রধানত শিয়া ধর্মবিশ্বাসের হাজারা স¤প্রদায় অধ্যুষিত।
আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে জানিয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। স্থানীয় হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আবদুর রাজ্জাক বলেন, নিহতদের মধ্যে হাজারা সম্প্রদায়ের অন্তত আটজন রয়েছেন। পাশাপাশি আধাসামরিক বাহিনীর এক সদস্য এবং আরও সাতজন সাধারণ মানুষ নিহত হয়েছেন। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা যায়, বোমা বিস্ফোরণে খোলা বাজারটির বেশ কয়েকটি দোকান এবং আধাসামরিক বাহিনীর একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। তবে এর আগে সুন্নিপন্থি উগ্রবাদী গোষ্ঠীগুলোই এ ধরনের হামলা চালিয়েছে।
এ ঘটনায় শোক প্রকাশ করে বালুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী জাম কামাল খান বলেন, মানবতার শত্রুরাই এ ধরনের সন্ত্রাসী হামলা চলায়। পাশাপাশি আহতদের চিকিৎসায় প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আদেশ দিয়েছেন তিনি। বাংলানিউজ