পাঁচ বছর পর জয় শাহরিয়ার এর ‘লাপাত্তা’

4

‘লাপাত্তা’ শিরোনামে নতুন অ্যালবাম প্রকাশ করছেন ‘সত্যি বলছি’খ্যাত সঙ্গীতশিল্পী জয় শাহরিয়ার। এটি তার চতুর্থ স্টুডিও অ্যালবাম।
পাচঁ বছর পর প্রকাশ পেতে যাওয়া জয়ের এই অ্যালবামে থাকছে মোট ৮টি গান। এর মধ্যে ‘আমি তো এমনই’, ‘খুব’, ‘সুন্দরী’ ও ‘ভালোবাসার কোনো মানে নেই’- গান চারটি আগেই সিঙ্গেল আকারে প্রকাশ পায়। চার গানের সঙ্গে যুক্ত হয়েছে নতুন আরও চারটি গান। এগুলো হচ্ছে, ‘লাপাত্তা’, ‘এভাবেই’, ‘মিথ্যের বেসাতী’, ও ‘তুমিও আমার হতে পারতে’।
শুক্রবার (২৬ জুলাই) বিকেল ৪টায় টিএসসির সুইমিংপুলে আয়োজন করা হয়েছে অ্যালবাম প্রকাশনা উৎসব ও কনসার্টের। অর্থাৎ কনসার্টে অ্যালবামের মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানে সিডির সঙ্গে পাওয়া যাবে অ্যালবামের বুকলেট এবং প্রচ্ছদ সংবলিত টি-শার্ট। এই আয়োজনে ‘সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ’, ‘সুহৃদ’, ‘গানকবি’, ‘অর্জন’, ‘ঢাকা ইউনিভার্সিটি ব্যান্ড সোসাইটি (ডাবস)’, ‘কলকাতার ব্যান্ড ‘দ্য মিলিপুটস’র পাশাপাশি জয়কে শুভেচ্ছা জানিয়ে গান করবেন মহান ফাহিম। অ্যালবাম প্রসঙ্গে জয় শাহরিয়ার বলেন, ‘এই শহরে আমার বেড়ে উঠা। এখানে অনেক কিছুই দেখেছি, যা আজ লাপাত্তা। ইতিবাচকের চেয়ে এখন নেতিবাচক প্রভাব লক্ষ করছি বেশি। নিজের চোখে দেখা এই অভিজ্ঞতার আলোকে অ্যালবামের টাইটেল গানটি করেছি।’ শুক্রবার (২৬ জুলাই) ‘লাপাত্তা’ প্রকাশ পাচ্ছে জয় শাহরিয়ারের নিজের প্রযোজনা প্রতিষ্ঠান আজব রেকর্ডস থেকে। এর আগে প্রকাশ পাওয়া জয়ের তিনটি অ্যালবাম হচ্ছে- ‘সত্যি বলছি (২০০৯)’, ‘এখনই (২০১১)’ ও ‘ঠিক এভাবেই (২০১৪)’।