পণ্যের অতিরিক্ত দাম, জরিমানা ১১ প্রতিষ্ঠানকে নিজস্ব প্রতিবেদক

23

বেশি দামে নিত্যপণ্য বিক্রি করায় ১১টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সোমবার অধিদপ্তরের চট্টগ্রাম জেলা ও বিভাগীয় কার্যালয়ের তদারকিমূলক অভিযানে নিত্য প্রয়োজনীয় পণ্য বেশি দামে বিক্রির প্রমাণ পায় তদারক দল।
নগরীর চকবাজার, পাঁচলাইশ, বায়েজিদ ও হালিশহর এলাকার পরিচালিত এ অভিযানে মোট ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা
কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, বেশি দামে পণ্য বিক্রি করায় ১১টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পন্য বেশি দামে বিক্রি করছিলো। সবগুলো ছোট ছোট দোকান। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় তাদের জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে একটি লিখিত অভিযোগ নিষ্পত্তি ও ৫টি টিসিবি ট্রাক সেল পর্যবেক্ষণ করা হয়।
অভিযানকালে ভোক্তাসাধারণকে নিরাপদ দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করতে, মাস্ক-গøাভস পরিধান করতে অনুরোধ করা হয়। পাশাপাশি কোন বিক্রেতা যদি অধিক মূল্যে পণ্য বা ওষুধ বিক্রয় করে অথবা বিক্রয়ের প্রস্তাব করে তবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নম্বর ১৬১২১ এ অভিযোগ জানাতে বা তথ্য দিতে অনুরোধ করা হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।