পগবা-শ’র গোলে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়

13

শুরু হয়ে গেল নতুন মৌসুম। ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের উদ্বোধনী ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচে ম্যানইউ যে দুইটি গোল করেছে তার মধ্যে প্রথমটি করেন পল পগবা। দ্বিতীয়টি করেন লুকে শ। লেস্টার সিটির একমাত্র গোলটি করেন জেমি ভার্ডি।
শুক্রবার ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ম্যানচেস্টার ইউনাইডেট অবশ্য বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল। ম্যাচে ৪৬ শতাংশ সময় ধরে তারা বল নিয়ন্ত্রণে রেখেছিল। অন্যদিকে, ৫৪ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রেখেছিল লেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেড টার্গেটে শট নেয় ছয়টি। লেস্টার সিটি টার্গেটে শট নেয় ৪টি।
ম্যাচে শুরুতেই পেনাল্টি পায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে গোলটি করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন পল পগবা। এই ব্যবধান ধরে রেখেই বিরতিতে যায় ম্যানইউ।
বিরতির পর ম্যাচের ৮৩তম মিনিটে ব্যবধান ২-০ করে ম্যানচেস্টার ইউনাইটেড। গোলটি করেন লুকে শ। ম্যাচের অতিরিক্ত সময়ে তথা (৯০+২) মিনিটে ব্যবধান কমায় লেস্টার সিটি। গোলটি করেন জেমি ভার্ডি। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।