ইসিকে বিএনপি

নেতাদের উপর হামলা যেন আর না হয়

পূর্বদেশ ডেস্ক

14

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেনের উপর হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএনপি।
শনিবার প্রধান নির্বাচন কমিশনারের কাছে এনিয়ে চিঠি দিয়েছেন দলটির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান। দুপুরে এই চিঠি ইসি সচিবের কাছে দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
শুক্রবার মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের উপর হামলার অভিযোগ জানিয়ে চিঠিতে বলা হয়, কর্মসূচি থেকে ফেরার সময় এই হামলা হয় এবং তাদের বহরের ৭/৮টি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আ স ম আবদুর রবের গাড়িচালকসহ ৩০ জন নেতাকর্মী আহত হন।
চিঠিতে বলা হয়, ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের উপর সন্ত্রাসী হামলার জরুরি ভিত্তিতে তদন্ত করে সন্ত্রাসী ও মদদদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি। এ ধরনের সন্ত্রাসী হামলার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে ইসির কঠোর নির্দেশনার দাবি জানাচ্ছি। খবর বিডিনিউজের
শুক্রবার ঘটনার পরও কমিশন বিষয়টি ‘অবহিত নয়’ বলে ইসি সচিবের বক্তব্যের সমালোচনাও করেন বিএনপি নেতা আলাল।
সিরাজগঞ্জের এসপি টুটুল চক্রবর্তী ও সদর থানার ওসি আবু দাউদকে প্রত্যাহার, বিভিন্ন সংসদীয় আসনে নেতাকর্মীদের ওপর হামলা-হয়রানি ও গ্রেপ্তার বন্ধে আলাদা আলাদা চিঠি দেওয়া হয়েছে সিইসির কাছে।
আলাল নির্বাচন ভবনে সাংবাদিকদের বলেন, সিরাজগঞ্জের একটি আসনে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর স্ত্রী রুমানা মাহমুদের ওপর হামলার ঘটনায় কোনো ব্যবস্থা না নেওয়ায় এসপি ও ওসিকে প্রত্যাহার করতে বলা হয়েছে।
তিনি বলেন, প্রশাসন, পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা একযোগে হামলা করছে আমাদের নেতাকর্মীদের। এখন পর্যন্ত কোনো পুলিশ কর্মকর্তাকে বদলায়নি ইসি। আমরা ক্লান্ত হয়ে ফিরে যাচ্ছি, আর দ্বিগুণ উৎসাহে তারা ক্ষমতার অপব্যবহার করছে।