নেইমার-এমবাপ্পেকে ধরে রাখতে গার্দিওলাকে আনবে পিএসজি!

31

ফুটবলারদের আজীবনের লালিত স্বপ্ন চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়। আর এই স্বপ্ন বাস্তবায়নের জন্য বড় বড় ক্লাবে নাম লেখান ফুটবল তারকারা। ক্লাবগুলোও দলে বড় নাম যুক্ত করে একই স্বপ্ন নিয়ে। সেই স্বপ্ন নিয়েই নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পেকে দলে ভিড়িয়েছিল ফরাসি ক্লাব পিএসজি। কিন্তু তাদের সেই স্বপ্ন এখনও অধরা। উল্টো দলের দুই প্রাণভোমরা এখন আরও বড় ক্লাবে যেতে উদগ্রিব।
নেইমারকে ফিরিয়ে নিতে চায় বার্সা, একথা আর গোপন নেই। এমবাপ্পেরও একই অবস্থা। বিশ্বকাপ জেতার স্বাদ পেলেও ইউরোপ সেরার মুকুট এখনও পরা হয়নি তার।
নিজেরা বিশ্বসেরার তালিকায় থাকলেও দলীয় অর্জন আহামরি না হওয়ায় প্যারিস ছাড়তে চান নেইমার ও এমবাপ্পে। নেইমারের মতো এমবাপ্পেকেও কেনার জন্য কাঁড়ি কাঁড়ি টাকা নিয়ে অপেক্ষায় ইউরোপের জায়ান্টরা। দলের দুই মূল তারকাকে হারানোর ভয় তাই পিছু ছাড়ছে না ফরাসি চ্যাম্পিয়নদের।
কোচ টমাস টুখেলের অধীনে ঘরোয়া ফুটবলে আধিপত্য ধরে রাখলেও আসল কাজ তথা ইউরোপীয় পর্যায়ে সাফল্য পাচ্ছে না পিএসজি। এবারও যদি এর ব্যতিক্রম না হয় তাহলে কপাল পুড়বে এই জার্মান কোচের।
একাধিক সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী, যদি টুখেলে এবারও ব্যর্থ হন, তাহলে পেপ গার্দিওলা তার স্থলাভিষিক্ত হতে পারেন।
সাবেক বার্সা ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচের সঙ্গী হিসেবে বার্সায় তার সাবেক শিষ্য জাভিকেও আনতে চায় পিএসজি। এর ফলে ইউরোপীয় শিরোপা জেতার সুযোগ যেমন বাড়বে, সেই সঙ্গে নেইমার ও এমবাপ্পের বিদায়ও ঠেকিয়ে দেওয়া যাবে।
এক ঢিলে দুই পাখি মারা যাকে বলে।