নুসরাত হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

17

চকরিয়া : ফেনীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের সুষ্ঠু বিচার ও দোষীদের ফাঁসির দাবিতে কক্সবাজারের চকরিয়ায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার বিকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে কালেরকণ্ঠ শুভ সংঘ চকরিয়া শাখা, পিস ফাইন্ডার, অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার সোসাইটি, সুশাসনের জন্য নাগরিক (সুজন), দুর্বার নেটওয়ার্ক, বিকশিত নারী নেটওয়ার্ক, কর্মনীড় সামাজিক মহিলা উন্নয়ন সংস্থা, জুভেনাইল ভয়েস ক্লাব, পিসফুল ইউনাইটেড ক্লাব, মানবকল্যাণ ফাউন্ডেশন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম, ফুটন্ত কিশোর ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ শিক্ষার্থী, যুবক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।
বাংলাদেশ স্টুডেন্ড কাউন্সিলের সাধারণ সম্পাদক রাগিব আহসানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, টিআইবির এরিয়া ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম, শুভ সংঘের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি ও কালের কণ্ঠ প্রতিনিধি ছোটন কান্তি নাথ, চকরিয়া প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও যায়যায়দিন পত্রিকার চকরিয়া প্রতিনিধি এম মনজুর আলম, টিআইবি সদস্য ও কালেরকণ্ঠ ও শুভ সংঘের উপদেষ্টা জিয়া উদ্দিন জিয়া, সুজন চকরিয়ার সম্পাদক অ্যাডভোকেট মিফতাহ উদ্দিন, শুভসংঘের আদনান রামীম, বিপ্লব দাশ গুপ্ত, আবুল মাসরুর, মানববন্ধন কর্মসূচীর আহবায়ক ছাত্রনেতা কামরুল হাসান টুটুল ও সদস্য সচিব হোসাইন জামান, ছাত্রনেতা আকিত হোসাইন সজিব, নারী নেত্রী জন্নাতুল বকেয়া রেখা ও শাহানা বেগম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির ওপর যে নৃশংসতা ও বর্বরতা চালানো হয়েছে তা স্বাধীন ও সভ্য সমাজে কোনদিনই কল্পনা করা যায়না। মানব নামের সেই দানবদের নৃশংস ঘটনার শিকার হয়ে আজ দুনিয়া থেকে বিদায় নিতে হয়েছে নুসরাত জাহান রাফিকে। একইভাবে সারাদেশে ধর্ষকরা যেসব ঘটনার জন্ম দিয়েছে সব ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচারের মাধ্যমে সকল দোষীকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। যদি বিচারহীনতার সংস্কৃতিতে পড়ে এসব ঘটনা কিছুদিন পর ধামাচাপা পড়ে যায় তাহলে দিন দিন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে। তাই আমরা মনে করি, সরকার যেভাবে এসব অপরাধের লাগাম টেনে ধরার চেষ্টা করছেন, তা যদি সঠিক গতিতে চলে তাহলে অপরাধীরাও কঠিন শাস্তির মুখোমুখি হবে।-চকরিয়া প্রতিনিধি
জেদ্দা : সৌদি আরবের জেদ্দায় আল হুমরা জুম জুম টাওয়ারের সামনে সৌদি আরব প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে ১৫ এপ্রিল বিকালে এক মানববন্ধন আয়োজন করা হয়। মানববন্ধনে প্রবাসীরা দ্রুত ফেনী সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফির খুনিদের ফাঁসি কার্যকর করার দাবি জানান এবং প্রধানমন্ত্রীর সহযোগিতা কামানা করে, উক্ত মানববন্ধনে বক্তারা শিক্ষক নামের অমানুষ সিরাজ ও তার সহযোগীদের অতিদ্রুত সময়ে বিচার করার দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন -মুহাম্মদ ফরিদ উদ্দীন,সাইফুল ইসলাম, সাদ্দাম, বাবু মোল্লা, শরিফ, আলমগীর,মাসুদ, কাসেম প্রমুখ। মানববন্ধনে প্রবাসীরা, ‘সিরাজ্জার ফাঁসি চাই, রাফি হত্যার সাথে জড়িত সকলের ফাঁসি চাই’ এমন ব্যানার-পোস্টার নিয়ে রাফি হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান। বিজ্ঞপ্তি