ঈদের পর এসএসসির ফল

নিবন্ধন করে রাখলে মিলবে মোবাইলেই

2

কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে রোজার ঈদের পর যেকোনো দিন এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করবে সরকার। এবার কোনো শিক্ষা প্রতিষ্ঠানেই ফল পাঠানো হবে না জানিয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি বলছে, ফল প্রকাশের আগে শিক্ষার্থীরা মোবাইল থেকে ‘প্রি-রেজিস্ট্রেশন’ করে রাখলেই ফল ঘোষণার সঙ্গে সঙ্গে সেই নম্বরে ফল পৌঁছে যাবে।
কবে এসএসসির ফল ঘোষণা করা সেই দিন এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন গতকাল বুধবার বলেন, রোজার ঈদের পর যে কোনো দিন মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।
কোভিড-১৯ সঙ্কটের মধ্যে এবারের এসএসসির পরীক্ষার ফল প্রকাশ করতে হচ্ছে জানিয়ে গতকাল বুধবার ঢাকা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছর এসএসসি পরীক্ষার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্র কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।
ঝঝঈ লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে শিক্ষার্থীরা প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। এতে খরচ হবে ২ টাকা ৫৫ পয়সা। ফল প্রকাশের সাথে সাথে প্রি-রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের মোবাইল নম্বরে ফলাফল পৌঁছে যাবে। এছাড়া নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে। ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অফিস বন্ধ রাখতে বলে বোর্ডগুলোর পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।
অফিস খোলার পর এসএসসির ফল প্রকাশের সিদ্ধান্ত থাকলেও বিভিন্ন অঞ্চল থেকে ওএমআর শিটগুলো বোর্ডে আনতে ডাক বিভাগ সহায়তা করায় মে মাসের মধ্যেই এই ফল দেওয়ার সিদ্ধান্ত নেয় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। খবর বিডিনিউজের